গুম-খুন-হত্যা করা হচ্ছে এটাও কি গুজব : খসরু

0
536

ডেঙ্গু ও বন্যা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে বর্তমান সরকার সবকিছুকেই গুজব বলে চালিয়ে দিচ্ছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, চিকুনগুনিয়া ও ডেঙ্গু ‘মহামারি’ আকারে ছড়িয়ে পড়েছে এটা কি? মহিলাদের প্রতিনিয়ত ধর্ষণ করা হচ্ছে এটা কি গুজব? শিশুদের নির্যাতন করা হচ্ছে এটা কি গুজব? শেয়ারবাজার থেকে দুই সপ্তাহে ২৭ হাজার কোটি টাকা লুট করা হয়েছে এটা কি গুজব? ব্যাংক লুট করে খালি করে দেওয়া হয়েছে এটা কি গুজব? গুম-খুন-হত্যা করা হচ্ছে এটাও কি গুজব? নির্বাচন কমিশন থেকে হজ পর্যবেক্ষণে গেছে এটাও কি গুজব?

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বারবার বাধাগ্রস্ত করার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

খসরু বলেন, সরকারের কাছেতো সবকিছু গুজব বলে উড়িয়ে দেওয়া ছাড়া কোনো পথ নেই। তারা সবকিছু নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। ব্যর্থ হওয়ার কারণ হচ্ছে তারা এখন যাদের দিয়ে ক্ষমতা দখল করে আছে তাদের মাধ্যমে দেশ পরিচালনা করা সম্ভব নয়। তারা দেশের মালিক হয়ে গেছে জনগণ আর দেশের মালিক নেই।

বিএনপি সরকারের সাবেক এ বাণিজ্যমন্ত্রী বলেন, সরকারের মন্ত্রীরা বলছে বিএনপির অফিস নাকি গুজবের ফ্যাক্টরি। সমস্যাটা হচ্ছে যারা এখন জনগণকে বাহিরে রেখে উন্নয়নের নামে ক্ষমতা দখল করেছে, তারা জনগণের সম্মুখীন হতে পারছেন না। তারা জনগণের কাছে দায়বদ্ধ নয়। জনগণের কাছে তারা জবাবদিহি করতে চায় না। তার জন্য তারা সবকিছুকে গুজব বলে চালিয়ে যেতে চাচ্ছে।

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি বাংলাদেশের প্রতিটা মানুষ এখন এক বাক্যে চাচ্ছে। আমি শুধু এটুকুই বলবো খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমে আশা করা যায় না। বিশ্বের বিভিন্ন জায়গায় মিথ্যা মামলায় কারাবন্দি নির্যাতিত নেতারা যেভাবে গণআন্দোলনের মাধ্যমে মুক্তি পেয়েছে খালেদা জিয়ার মুক্তিও একই প্রক্রিয়ায় হবে। তার মুক্তি আন্দোলনের মাধ্যমে ছিনিয়ে আনতে হবে। বাংলাদেশের মানুষ এখন সেটির জন্য প্রস্তুত আছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট নাসির হাজারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন-বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, শাহ মোহাম্মাদ নেছারুল হক, সাবিরা নাজমুল প্রমুখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 − 11 =