পরিচ্ছনতা অভিযানে নেতা কর্মীদের তৎপর থাকার আহবান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী

0
477

ডেঙ্গুবিরোধী পরিষ্কার-পরিচ্ছনতা অভিযানে আওয়ামী লীগের নেতাকর্মীদের সবসময় তৎপর থাকার আহবান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। শিল্প  প্রতিমন্ত্রী আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডে এডিস মশা নিয়ন্ত্রনে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে প্রধান অতিথির বক্তৃতায় এই আহবান জানান। এর আগে স্থানীয় জনগণের অংশগ্রহণে মিরপুরের মনিপুরে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় (বালক শাখা) হতে একটি সচেতনতামূলক র্যালিতে যোগদান করেন শিল্প প্রতিমন্ত্রী।    

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতিরোধে নাগরিকদের সচেতনতা অত্যন্ত প্রয়োজনীয়। ডেঙ্গু নির্মূলে সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শীঘ্রই এডিস মশা ও ডেঙ্গুকে পুরোপুরি নির্মূল করা সম্ভব বলে তিনি আশা প্রকাশ করেন।

শিল্প প্রতিমন্ত্রী যতটা সম্ভব কম খরচে রোগীদের চিকিৎসা করার আহবান জানিয়ে বলেন, অধিকাংশ ডাক্তার, হাসপাতাল ও রোগ নির্ণয় কেন্দ্র ডেঙ্গু আক্রান্তদের যথাযথ সেবা প্রদান করছে। হাসপাতালগুলো যাতে অধিক সংখ্যক ডেঙ্গু রোগীকে চিকিৎসা প্রদান করতে পারে সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি বলেন, ডেঙ্গু সনাক্তকরণ পরীক্ষার জন্য কোনভাবেই সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত টাকা আদায় করা যাবে না।  

১৩ নং ওয়ার্ড কাউন্সিলর হামিদুর রহমান মিঠু এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 − four =