পুলিশকে জনগণের প্রকৃত সেবক হতে হবে : পুলিশ সুপার ফারুক

0
185

বড়লেখা পুলিশ প্রশাসনের উদ্যোগে সোমবার ০৯ সেপ্টেম্বর দুপুরে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও ইভটিজিং প্রতিরোধ বিষয়ক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত উক্ত সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজারের নবাগত পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার)।

সমাবেশে বক্তারা বলেন, মানুষ অসহায় হলেই থানা পুলিশের শরনাপন্ন হয়। বিত্তবান ও প্রভাবশালীদের চাপে নিরীহ কোন মানুষ যেন কোনভাবেই পুলিশী হয়রানীর শিকার না হয়। সম্প্রতি বড়লেখায় মাদকের ভয়াবহতা ও আত্মহত্যা প্রবনতা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করা হয়। চা বাগানের লাইসেন্সকৃত ও চোলাই মদ বাগানের বাহিরে যাতে সরবরাহ না হয় সে ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয়। তবে বড়লেখার বর্তমান সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতির ওপর অনেকেই সন্তোষ প্রকাশ করেন।

থানার অফিসার ইনচার্জ মো. ইয়াছিনুল হকের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) মো. জসীমের পরিচালনায় অনুষ্ঠিত সুধী সমাবেশে পুলিশ সুপার বলেন, ১৬ বছরের চাকুরী জীবনে তিনি ১৬ পয়সারও দুর্নীতি করেননি। পুলিশকে জনগণের প্রকৃত সেবক হতে হবে। একজন পুলিশ সদস্য কারো উপকার করতে না পারুক কিন্তু কারো ক্ষতি যেন না করেন সে দিকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে। পুলিশের বিরুদ্ধে যে কোন অপরাধের অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সকল অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসা হবে। তিনি চান সকল সমস্যার সমাধান যেন থানায়ই হয়। এব্যাপারে তিনি ওসিদেরকে নির্দেশ দিবেন।

সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ বলেন, একজন জনপ্রতিনিধি চাইলে মদ, জুয়া, সন্ত্রাসবাদসহ তার এলাকার সবধরণের অপরাধ নির্মুল করতে পারেন। এব্যাপারে তিনি সকলকে তৎপর হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউএনও মো. শামীম আল ইমরান, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সারওয়ার আলম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, বড়লেখা ডিগ্রী কলেজের অধ্যক্ষ অরুণ কুমার চক্রবর্ত্তী, নারীশিক্ষা একাডেমী ডিগ্রী কলেজের অধ্যক্ষ হারুন-উর-রশীদ, উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, পৌরমেয়র (ভারপ্রাপ্ত) আলী আহমদ চৌধুরী জাহিদ, বড়লেখা আদালতের এপিপি অ্যাডভোকেট গোপাল দত্ত, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, পৌর আ’লীগের সভাপতি আব্দুল আহাদ, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, জেলা পরিষদ সদস্য জুবেদা ইকবাল।

উন্মুক্ত আলোচনায় অংশ নেন সদর ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, সুজানগর ইউপি চেয়ারম্যান নছিব আলী, নিজ বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান ময়নুল হক, দক্ষিণভাগ উত্তর ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন, আ’লীগ নেতা সমাজ সেবক আব্দুন নুর, পৌর কাউন্সিলার আব্দুল হাফিজ ললন, সাবেক ইউপি চেয়ারম্যান সুনাম উদ্দিন সুনাই বন্ধু, মানবাধিকার কর্মী আব্দুল্লাহ আল মাসুদ, ইউপি মেম্বার ফরমান আহমদ, কবির আহমদ প্রমূখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eight − 1 =