সাভারে আওয়ামী লীগের নেতাকে গুলি করে হত্যা, আটক-১

0
419

প্রতিনিধি, সাভার (ঢাকা)  সাভারে পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে(৩৮) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা । এসময় দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে আহত হয় স্বপন শেখ (২৮) নামে অপর এক ব্যক্তি । এঘটনায় একাধিক মামলার আসামী ও মজিদ হত্যা মামলার এজাহারভুক্ত আসামী মুক্তার হোসেন (২৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে সাভার মডেল থানা পুলিশ । বরিবার দুপুরে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে নিহত মজিদের পিতা আবুল কাশেম  । নিহত আব্দুল মজিদ সাভার পৌর এলাকা বক্তারপুর কোটবাড়ি মহল্লার আবুল কাশেমের ছেলে। অপরদিকে আহত স্বপন একই এলাকার মৃত আক্কেল আলীর ছেলে।অপর দিকে আটককৃত মুক্তার হোসেন সাভার পৌর এলাকার বক্তারপুর মহল্লার মৃত সামসুর বেপারির ছেলে ।

এঘটনায় এজাহারভুক্ত আসামীরা হলেন , সাভার পৌর এলাকার কোটবাড়ি মহল্লার মৃত ওমর উদ্দিনের ছেলে  মিকাইল মোল্লা(৬০) , মিকাইল মোল্লার শ্যালক ও আনোয়ারের ছেলে বাবু(২৬), মৃত সামসুর বেপারির ছেলে মুক্তার(৩৫) এবং মনির (৪৫) , একই মহল্লার তুরাব আলীর ছেলে স্বপন,বক্তারপুর এলাকার আনোয়ারের ছেলে মনির(২৮),একই মহল্লার রিপন(২০) এবং আনোয়ার (৬০) ও সুজাত(৩৫)  নামসহ অজ্ঞাত ৮/৯ ব্যক্তি ।      

গুলিবৃদ্ধ স্বপন শেখ জানান, গত শনিবার রাত সাড়ে দশটার দিকে নিহত মজিদ তার  ব্যবসাপ্রতিষ্ঠান থেকে বের হয়ে বাসায় ফিরছিলেন। এসময় কোটবাড়ি এলাকায় পৌঁচ্ছালে পথে কয়েক জন দুর্বৃত্তরা পিছন থেকে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে । এরপর দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে মজিদের মাথায় ও  স্বপনের ডান পায়ে গুলিবৃদ্ধ হন । পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে।এরপর কর্তব্যরত চিকিৎসক মজিদকে মৃত ঘোষণা করেন।

নিহতের বোন নার্গিস অভিযোগ করেন, তুচ্ছ ঘটনার জের ধরে একই এলাকার সাবেক মেম্বার মিকাইল পরিকল্পিতভাবে আব্দুল মজিদকে হত্যা করেছেন। তিনি জানান, গত কয়েকদিন আগে এলাকার সাবেক মেম্বার মিকাইলের সাথে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি এবং হাতাহাতি হয় মজিদের।

পরে শনিবার রাত ১০টা নাগাদ আ.লীগ নেতা মজিদ ও স্বপন নামে আরেক যুবক বাসায় ফেরার পথে বক্তারপুরের কোটবাড়ি এলাকায় নিজ বাড়ির সামনে পৌছালে ৮/১০ জন দূর্বৃত্ত মজিদের মাথার পিছনে এবং অপর যুবক স্বপনের ডান পায়ে গুলি করে। পরে মারাত্মক আহত অবস্থায় এলাকাবাসি মজিদ ও স্বপনকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মজিদকে মৃত ঘোষনা করেন।। 

এঘটনায় খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদেন্তর জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে ঘটনার সাথে জড়িত সন্দেহে এজাহারভুক্ত মামলার আসামী মুক্তার হোসেনকে আটক করেছে পুলিশ ।

আ.লীগ নেতা আব্দুল মজিদকে হত্যাকাণ্ডের বিষয়ে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, আমরা ইতেমধ্যে আসামীদের গ্রেফতারে অভিযান শুরু করেছি। খুব শিঘ্রই দুর্বৃত্তদের শনাক্ত করে গ্রেফতার করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nineteen + fifteen =