প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট এর আওতায় সাবেক কেন্দ্রীয় মন্ত্রী গ্রেফতার

0
424

আইএনএক্স মিডিয়ায় দুর্নীতি মামলায় দিল্লির তিহার জেলে অবস্থান করা ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরমকে এবার গ্রেফতার করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার এই দুর্নীতি মামলায় দিল্লির বিশেষ আদালত চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়। প্রয়োজনে চিদাম্বরমকে গ্রেফতার করার কথাও জানায় আদালত।

এরপর বুধবার সকাল ৮টার দিকে ইডি’এর এক তদন্তকারী দল তিহার জেলে গিয়ে কংগ্রেস নেতাকে প্রায় দুই ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (পিএমএলএ)-এর আওতায় সাবেক কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করা হয়।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির তরফে জানা গেছে, চিদাম্বরমকে নিজেদের হেফাজতে নিতে আগামীকাল বৃহস্পতিবার সিবিআই আদালতের বিচারক অজয় কুমার কুহারের আদালতের দ্বারস্থ হতে পারে তারা।

এর আগে আইএনএক্স দুর্নীতি মামলায় গত ২১ আগস্ট ৭৪ বছর বয়সী এই সিনিয়র কংগ্রেস নেতাকে গ্রেফতার করে দেশটির জাতীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই মামলাতেই আগামী ১৭ অক্টোবর পর্যন্ত দিল্লির তিহার জেলে কাটাতে হবে কংগ্রেসের এই সিনিয়র নেতাকে।

তার বিরুদ্ধে অভিযোগ কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন সময়ে ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি রুপির তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে বিশেষ সুবিধা পাইয়ে দিয়েছিলেন। এর বিনিময়ে তার ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে নাকি বিশাল অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

এদিন সকালে জেলে গিয়ে চিদাম্বরমের সাথে দেখা করেন তার স্ত্রী নলিনী ও পুত্র কার্তি চিদাম্বরম। এই মামলায় এর আগে কার্তি চিদাম্বরমকেও গ্রেফতার করে সিবিআই।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen − 6 =