আমরা জনগণের মাঝে কনফিডেন্স সৃষ্টি করতে পেরেছি : প্রধানমন্ত্রী

0
492

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি করে কেন টাকা ‌আয় করতে হবে? অ-সৎ পথে আয় করে বিরিয়ানির খাওয়ার চেয়ে সৎ পথে নুন ভাত খাওয়া অনেক বেশি মর্যাদার। দুর্নীতি করে টাকা উপার্জন করে বিলাস ব্যসন করা ব্যক্তিদের বাংলাদেশের সাধারণ মানুষ বরদাশত করবে না। দুর্নীতিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবো।

আজ শনিবার, ১৬ নভেম্বর দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে এই কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে হবে, তাহলেই উন্নয়ন সম্ভব। স্বাধীনতার সুফল প্রতি ঘরে ঘরে পৌঁছাবে। কেউ যেন অপ-প্রচারে বিভ্রান্ত না হয়। আমরা জনগণের মাঝে কনফিডেন্স সৃষ্টি করতে পেরেছি। দেশে কিছু ক্ষুদ্র মানসিকতার মানুষ আছে দেশে উন্নয়ন হলে যাদের আঁতে-ঘা লাগে।

আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবার পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই। সেই সাথে পেঁয়াজের দাম বৃদ্ধিতে কারা জড়িত, খুঁজে বের করা হবে।

এরইমধ্যে কার্গো বিমানে করে পেঁয়াজ আমদানি করছে সরকার বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, পেঁয়াজের দাম বিশ্বের অনেক দেশেই বেড়েছে। কিন্তু বাংলাদেশে পেঁয়াজের দাম এতো লাফিয়ে লাফিয়ে কেন, কী কারণে বাড়ছে তা জানি না। এর পিছনে কোনো চক্রান্ত আছে কি না দেখতে হবে।

সাধারণ মানুষকে এতো কষ্ট দেয় ঠিক না। দেশে সবকিছু ঠিক থাকলে একটা ইস্যু তৈরি করে তাদের বিভ্রান্ত করার চেষ্টা করা হয়।

মিশর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার

মিশর থেকে কার্গো বিমানে করে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ঢাকায় পৌঁছাবে মঙ্গলবার। এস আলম গ্রুপ বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করছে, এটি এর প্রথম চালান। শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবদুল লতিফ বক্সী গণমাধ্যমকে এ কথা জানান।

পর্যায়ক্রমে অন্য আমদানিকারকদের আমদানি করা পেঁয়াজ কার্গো উড়োজাহাজে ঢাকায় পৌঁছাবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × four =