আশুলিয়ায় ডিবির অভিযানে মা-ছেলেসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

0
516

কামরুল হাসান রুবেলঃ ঢাকার নিকটবর্তী সাভার  আশুলিয়ার নিরিবিলি এলাকায় অভিযান চালিয়ে মা-ছেলেসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে ইয়াবা ও হিরোইন উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে আটককৃত আসামীদের আদালতে আপাঠানো হয়েছে। এর আগে সোমবার দিবাগত গভীর রাতে আশুলিয়ার নিরিবিলি মুক্তধারা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আটকৃতরা হলো- আশুলিয়ার নিরিবিলি মুক্তধারা এলাকার আব্দুল জলিলের ছেলে তুহিন সরদার (২৪) ও তার মা বকুল বেগম (৫২)।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক কাউছার সুলতান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আশুলিয়ার নিরিবিলি মুক্তধারা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় মাদক ব্যবসায়ী তুহিন সরদার পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে অভিযান চালিয়ে প্রথমে মাদক ব্যবসায়ী তুহিন সরদারকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে ২২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে তুহিনকে সঙ্গে নিয়ে তার বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তুহিনের মায়ের কাছে থাকা ২২০ পুড়িয়া হিরোইন ও বাড়িতে তল্লাশী চালিয়ে মোট ১ হাজার ৫০০ পিস ইয়াবা ও ৭৭০ পুড়িয়া হিরোইন উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, মাদক ব্যবসায়ী তুহিন সরদার ও মা বকুল বেগম আশুলিয়া ও ধামরাই থানা এলাকাসহ আশ-পাশের থানা এলাকার বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিলো। তুহিনের বিরুদ্ধে ৫টি মাদক মামলা ও তুহিনের মায়ের বিরুদ্ধে ৩টি মাদক মামলা চলমান রয়েছে। গ্রেপ্তারকৃতরা চিহ্নত মাদক ব্যবসায়ী। আশুলিয়া থানায় তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে গোপন সংবাদের ভিত্তিতে একই রাতে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোঃ গণি মিয়ার নেতৃত্বে আশুলিয়ার কাঠগড়া চৌরাস্তার পাশে মানিকের কলার আড়তে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের দেহ তল্লাশী করে ২৫০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো-বাদল মিয়া (২৮) ও আব্দুল কাদির (৩৪)। বাদল মিয়া শেরপুর জেলার নালিতাবাড়ি থানার আন্ধার পাড়া গ্রামের মোঃ আজিজুল হকের ছেলে এবং কাদির একই জেলার বাঞ্ছারামপুর থানার সলিমাবাদ গ্রামের আব্দুস সালামের ছেলে।

এব্যাপারে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাশার বলেন, ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশে মাদকের বিরুদ্ধে গোয়েন্দা পুলিশের ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে বিপুল পরিমান ইয়াবা ও হিরোইন উদ্ধার করা হয়েছে। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে গোয়েন্দা পুলিশের এই অভিযান আরও জোরদার করা হবে বলেও জানান তিনি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen + five =