রৌমারীতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

0
134

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: ’সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় কুড়িগ্রামের রৌমারীতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টার দিকে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মো.আল ইমরান এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সভায় বক্তব্যদেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম, সাংবাদিক মতিয়ার রহমান চিশতী, রৌমারী মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক আব্দুস সামাদ খাঁন, রৌমারী সরকারি কলেজের সিনিয়র প্রভাষক আঞ্জুমান আরা, দাঁতভাঙ্গা স্কুল এন্ড কলেজের সহকারি অধ্যাপক আব্দুল হাই,  উপজেলা তথ্য আপা কর্মকর্তা শারমিন আক্তার প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুক্তার হোসেন।

বক্তারা বলেন, সত্য-মিথ্যা যাচাই না করে অনেকে, অনেক বিষয়ের উপর শেয়ার করেন। এতে অনেক সময়ে বিভ্রান্তকর পরিস্থিতি সৃষ্টি হয়। যা দেশ, জাতি ও সমাজের ভাবমূর্তি ক্ষুন্নসহ মানুষের মানষিক অশান্তির সৃষ্টি করে। আগামীতে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রার যাচাই-বাছাই অন্তে সঠিক তথ্য-উপপাত্য প্রচারে সকলকে সচেতন থাকতে হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × four =