সাপ্তাহিক ছুটিতেও জমে ওঠেনি বাণিজ্যমেলা

0
538

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার চতুর্থ দিনে সাপ্তাহিক ছুটিতেও জমে ওঠেনি। বিক্রেতারা অপেক্ষা করছেন ক্রেতার, কিন্তু সাড়া মিলছে না। ক্রেতা কম হওয়ার পেছনে অনেকে অবশ্য টিকিটের মূল্যবৃদ্ধির প্রসঙ্গও তুলছেন। আজ শনিবার আগারগাঁওয়ে বাণিজ্যমেলা প্রাঙ্গণে ক্রেতাদের আনাগোনা কম থাকায় বিভিন্ন স্টলে বিক্রেতাদের অলস সময় কাটাতে দেখা যায়। কয়েকটি স্টলের নির্মাণকাজ দেরিতে শেষ হলেও তারা শেষ পর্যন্ত সাজানো শুরু করেছে পণ্য। এদিকে ক্রেতারা কেউ কেউ আসলেও কিনছেন না পণ্য।

বাণিজ্যমেলায় এবার ক্রেতাদের ভিড় কম হওয়ার পেছনে কয়েকজন ক্রেতা টিকিটের বাড়তি মূল্যের কথা জানিয়েছেন। গতবার বাণিজ্যমেলার টিকিটের মূল্য ৩০ টাকা রাখা হলেও এবার টিকিটের মূল্য রাখা হয়েছে প্রাপ্তবয়স্কদের ৪০ টাকা এবং শিশুদের ২০ টাকা।

বিক্রেতারা বলছেন, বাণিজ্যমেলায় প্রতিবারই এভাবে শুরু হয়। পরে দিন যত যাবে মেলা ততই জমে উঠবে।

প্রায় ৩২ একর জমির ওপর নতুন রূপে সাজানো হয়েছে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার গেট সাজানো হয়েছে জাতীয় স্মৃতিসৌধের আদলে।

বাণিজ্যমেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেলায় ক্রেতা-দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন।  এ বছর ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 + 16 =