আতিকুল ইসলামকে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ দিয়েছেন রুবানা হক

0
679

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর বিগত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে পেয়েছিলেন প্রয়াত মেয়র আনিসুল হক। তিনি মেয়র হিসেবে দায়িত্বপ্রাপ্ত হওয়ার পর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড সাধন করেন। শহরের নিষ্কাশন ব্যবস্থা এবং অবৈধ দখলদারদের উচ্ছেদ সহ অবৈধ স্থাপনা এবং বিভিন্ন অসঙ্গতি তিনি রুখে দেন। তবে বেশিদিন তার এই উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয়নি। এরই মধ্যে তিনি চলে যান না ফেরার দেশে তার জায়গায় নতুন মেয়র হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন আতিকুল হক।

ঢাকা উত্তর সিটি কর্র্পোরেশনের (ডিএনসিসি) প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী ও বিজিএমইএ’র সভাপতি রুবানা হক ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ দিয়েছেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর রাওয়া কনভেনশন হলে ’শহর নিয়ে ব্যবসায়ীদের প্রত্যাশা’ শীর্ষক সভায় তিনি এ পরামর্শ দেন। রুবানা হক বলেন, আমি কখনো আনিসের পাশে তোষামোদ করার জন্য লোক জমা হতে দেইনি। আমরা কিন্তু অহেতুক তোষামোদী করি। বড় নেতার পাশে দাঁড়িয়ে থেকে তাকে কিন্তু পথভ্রষ্ট করি। এ জায়গায় আতিক ভাইকে আমার অনুরোধ, কারও তোষামোদীতে তলিয়ে যাবেন না। আশা করি আপনি তোষামোদীর শিকার হবে না। কারণ আপনি এখন যা করছেন, তা কিন্তু ইতিহাস হয়ে থাকছে। কাজেই আপনি পথভ্রষ্ট হবেন না। ’

এসময় স্বামী আনিসুল হকের সঙ্গে আতিকুল ইসলামকে তুলনা না করার পরামর্শ দিয়ে তিনি বলেন, দয়া করে আপনার বারবার আতিক ভাইয়ের সঙ্গে আনিসের তুলনা বাদ দেবেন। একেকজন মানুষ একেকরকম, কায়দা একেকরকম, ভঙ্গি একেকরকম। আতিক ভাই আমাদের খুব শ্রদ্ধার, তাকে যেন আমরা কেউ নষ্ট না করি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র প্রার্থী অতিকুল ইসলাম, বিকেএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি হাতেম আলী, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ, বিজিএমইএয়ের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, ব্যবসায়ী আনিসুর রহমান সিনহা প্রমুখ।

সময় যত যাচ্ছে ততই এগিয়ে আসছে যতই ঘনিয়ে আসছে নির্বাচনের সময়। নির্বাচনী প্রচার প্রচারণায় মুখর হয়ে উঠেছে রাজধানীর প্রতিটি অলিগলি প্রার্থী কর্মী ভোটার সবাই যেন ভেসে চলছে নির্বাচনের আমেজে। তবে শুধু প্রচার-প্রচারণায় একজন প্রার্থী অন্য প্রার্থীর সমালোচনা এবং তার বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগ থেমে নেই। তার পরেও সবমিলিয়ে বেশ ভালোই চলছে নির্বাচনী প্রচার প্রচারণা

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 5 =