২৩ জানুয়ারিকে সরকারি ছুটি ঘোষণার দাবি রয়েছে সারা দেশজুড়েই

0
524

আজবাংলা  ২৩ জানুয়ারিকে সরকারি ছুটি ঘোষণার দাবি রয়েছে সারা দেশজুড়েই। কিন্তু সরকারের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। এমন পরিস্থিতিতে কার্যত স্রোতের বিপরীত দিকে হেঁটে ২৩ জানুয়ারিকে রাজ্যের সরকারি ছুটির কথা ঘোষণা করলেন কংগ্রেস-আরডেজি-জেএমএম জোটের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। পাঁচ বছর পর ফের ২৩ জানুয়ারিকে সরকারি ছুটি ঘোষণা করে বিশেষ মান্যতা দিল ঝাড়খণ্ড সরকার। মঙ্গলবার একটি রিভিউ মিটিংয়ে বসেছিল ঝাড়খণ্ডের নবনির্বাচিত সরকার।

সেই বৈঠকে ২৩ জানুয়ারি সরকারি ছুটি ফেরানোর বিষয় সিদ্ধান্ত নেওয়া হয়। বিজেপির মুখ্যমন্ত্রী রঘুবর দাস ২০১৫ সালে ক্ষমতায় আসার পরই সরকারি ছুটির তালিকা থেকে এই দিনটি বাতিল করেছিলেন। যার জেরে সেই সময় জোর বিতর্ক তৈরি হয়।

রাজ্যের মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে একটি টুইট করে এই খবর জানানো হয়। পরে টুইটি রিটুইটও করেন মুখ্যমন্ত্রী হেমন্ত্র সোরেন। টুইটে বলা হয়েছে, “ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ২৩ জানুয়ারিকে সরকারি ছুটি হিসেবে ঘোষণা করেছেন।” মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জারি হওয়া সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, ঝাড়খণ্ড নেতাজি সুভাষচন্দ্র বসুর কর্মভূমি ছিল। স্বাধীনতা যুদ্ধে ওঁর ভূমিকা অবিস্মরণীয়। তাঁর কর্মকাণ্ড থেকে যুবা সম্প্রদায়ের অনুপ্রেরণা নেওয়া উচিৎ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 + 12 =