কাজী নজমুজ্জামান এর ব্যাপক দুর্নীতি অব্যাহত

0
103

অবি ডেস্ক: অপারেশনে শারীরিক ফিটনেস না থাকায় ( বডির ওজন ১২০ কেজি ) ঢাকা সদর দপ্তর রিফম সেলে সংযুক্ত হয়। রিফম সেলে সংযুক্ত থাকাকালীন সময় নিয়োগ বানিজ্য করতেন সে কৌশলে নিজের লোক দিয়ে হাইকোর্ট রিট পিটিশন করে নিয়োগ স্থগিত করে দিতেন। আবার সে নিজেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পক্ষে প্রতিনিধি হয়ে রিট পিটিশন খারিজ করাইতে কোর্টে যেতেন। জানা যায় তৎকালীন মহা পরিচালক মহদোয় তখন তাদের অনুগত ছিল তারা যাহা বলতেন তাই শুনতেন। মহা পরিচালক মহোদয়কে বলতেন রিট পিটিশন খারিজ করতে হলে হাইকর্টেও উর্ধ্বতন কর্মকর্তাদের লোক চাকুরি দিতে হবে বলে নিজের লোক চাকুরি দিয়ে প্রতি নিয়োগে কোটি কোটি টাকা রোজগার নজির স্থাপন করেছেন এই ভাবে জনাব নজমুজ্জামান সাহেব টাকার পাহাড় গড়ে তোলেন ঢাকা শহরেও নামে বেনামে বহু সম্পত্তির মালিক বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের ম্যানেজিং পার্টনার সুনামগঞ্জ জেলা সমিতি সহ বিভিন্ন ট্রেড সমিতির কর্মকর্তা তিনি।

ক্যাসিনো সম্রাট জি কে শামীম অবৈধ ব্যবসা বাণিজ্যের সাথে সর্ম্পকের অনুসন্ধান পাওয়া গেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের মিরপুর ট্রেনিং কমপ্লেক্স এর অভ্যন্তরে হাসপাতালের কাজটি তদবির করে জি কে শামীম এর প্রতিষ্ঠানের নামে পেতে সহযোগিতা করে দেন। জি কে শামীমের অবৈধ ব্যবসা বাণিজ্যের কাজে নিয়োমিত সহযোগিতা করে কোটি কোটি টাকা উর্পাজন করে।

তার জোনের খিলগাঁও ফায়ার স্টেশনের কর্মকর্তা কর্মচারীা একে অপরকে বলা বলি করেন আমাদের জোন প্রধান স্যার এখন চাকুরী না করলেও চলে। আরও জানা যায় যে কাওরান বাজার, খিলগাঁও কাচা বাজার, খিলগাঁও ফার্নিচার মার্কেটের উর্ধ্বতন কর্মকর্তা তিনি ডেমরা ফায়ার স্টেশনের সিনিয়ার স্টেশন অফিসার জনাব আব্দুল মান্নান এর মাধ্যমে যে সকল প্রতিষ্ঠানের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় করেন কিছু কিছু প্রতিষ্ঠানের নাম নিম্নে দেওয়া হইল

১। কোরেশ বাংলাদেশ, সানার পাড়, সিদ্ধিরগঞ্জ, নারায়নগঞ্জ।

২। সিকো ট্রেক্সটাইল এ্যাপারেলস লি:, নিমাই কাসারী, সিদ্ধিরগঞ্জ, নারায়নগঞ্জ।

৩। আব্দুল্লাহ স্পিনিং, তারাবো, রুপগঞ্জ, নারায়নগঞ্জ।

৪। শবনাম অয়েল মিলস, তারাবো, রুপগঞ্জ, নারায়নগঞ্জ।

৫। মোহাম্মাদীয়া ষ্টীল মিলস. লি: গলাকাটা, ডেমরা, ঢাকা।

৬। শাহারিয়া ষ্টীল মিলস লি: কোনাপাড়া, যাত্রাবাড়ী, ঢাকা।

৭। রনি নীট, রুপসী, রুপগঞ্জ, নারায়নগঞ্জ।

৮। পাকিস্তানী মিলস, বরপা, গাউছিয়া, রুপগঞ্জ, নারায়নগঞ্জ।

৯। সিটি অয়েল মিলস, রুপসী, রুপগঞ্জ, নারায়নগঞ্জ।

১০। ম্যান পাওয়ার ইঞ্জিনিয়ারিং ওর্য়াকশপ, বাশেরপুল ইষ্টান হাউজিং, ডেমরা, ঢাকা।

১১। গ্রিন লাইন ওয়াকশপ, ঢাকা চিটাগাং মেইন রোড, সোনারগাঁও, ঢাকা।

চলবে

তথ্য সূত্রে: সাপ্তাহিক অপরাধ বিচিত্রা

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + 9 =