কলাপাড়ায় জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে খেয়াঘাট জনদূর্ভোগ চরমে

0
520

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী খেয়াঘাটটি জনদূর্ভো গর কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছে। আন্ধারমানিক নদের এই পয়েন্ট দিয়ে খেয়া পারাপার এখন অনেকটা জোয়ার ভাটার উপর নির্ভর করে হয়ে পরছে। এখান দিয়ে প্রায় পাঁচটি ইউনিয়নের হাজারো মানুষের যাতায়াত করতে হচ্ছে। অমাবশ্যা ও পুর্ণিমার জোয়ারের সময় ডুবে যায় খেয়াঘাটের গাংওয়ে। শিশু, বয়ঃবৃদ্ধ ও রোগীদের খেয়া পারাপার করতে গিয়ে চরম ভোগান্তিতে পরতে হয় । এ খেয়া দিয়ে যাতায়াতকারী রেজাউল করিম জানান, সামান্য জোয়ারের পানিতেই গ্যাংওয়ে এবং রাস্তা তলিয়ে গিয়ে খেয়া পারাপারে ভোগান্তিতে পরতে হচ্ছে। বালিয়াতলী খেয়াঘাট ইজারাদার মো. মুসা গাজী জানান, পাঁচটি ইউনিয়নের মানুষ এ খেয়া দিয়ে প্রতিদিন যাতায়াত করে। জোয়ার হলে এ খেয়া দিয়ে মানুষ যাতায়াত করতে পারে না।

কলাপাড়া উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, বালিয়াতলী খেয়াঘাটটি দীর্ঘদিন যাবৎ অবহেলিত রয়েছে।

ঘূর্ণিঝড় আম্পানে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়ে অল্পতে এ গাংওয়ে ডুবে যায়। অতিসত্ত্বর এটি মেরামতের ব্যবস্থা করবো। তাৎক্ষনিক ভাবে বালুর বস্তা ফেলে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 − 7 =