কাঁচপুর হাইওয়ে থানার ওসির দুর্নীতি লাগাম ধরা কেউ নেই?

0
492

নজরুল ইসলাম চৌধুরীঃ রাজধানীর অতি নিকটে ঢাকা চট্টগ্রাম হাইওয়েস্থ কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাফ্ফর হোসেনের বিরুদ্ধে সড়ক আইন ও নিয়ম ভঙ্গের ব্যাপক অভিযোগ পাওয়া গেছে। জানা যায় প্রায় দুই বছর পূর্বে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুর্নিতীবাজ কাইয়ুম সরকারের বদলী হওয়ার পর উক্ত পদে স্থলাবিষিক্ত হয়ে আসেন বর্তমানে কর্মরত আত্বস্বীকৃত ট্রাফিক টেরর ইনিস্পেক্টর মুজাফ্ফর হোসেন। অতীতের সকল ভারপ্রাপ্ত কর্মকর্তার রেকর্ড ভঙ্গ করে মুজাফ্ফর হোসেন কাঁচপুর হাইওয়েকে পরিণত করেছে অন্য রকম এক সড়ক দুর্নিতীর স্বর্গরাজ্যে।

আরও জানাযায় কাঁচপুর হাইওয়র থানার আওতাধীন রূপগঞ্জ, সোনারগাঁও ও বন্দর থানার ট্রাফিক ইনিস্পেক্টর ও ট্রাফিক সাব-ইনিস্পেক্টদের সহায়তায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাফ্ফর হোসেনের নির্দেশে দৈনিক সড়ক আইন নিয়ম ভঙ্গের বাহানায় যেসব ব্যাটারী চালিত রিক্সা, অটো রিক্সা ও সিএনজির মালিকেরা সাপ্তাহিক ও মাসিক চাঁদার আওতায় আসেনাই এমন সব মালিকদের গাড়ি আটক করে ড্রাম্পিংয়ে পাঠায় এবং কিছুদিন আটক রাখার পর মোটা অংকের টাকার বিনিময়ে বিনা বিচারে এসব গাড়ী ছেড়ে দেয়া হয়।

নির্ভর যোগ্য সূত্রে জানাযায় দুর্নিতীখ্যাত হতে উপার্জিত অর্থের বিনিময়ে ধরাকে সরাজ্ঞানকারী ওসি মুজাফ্ফর হোসেন মালিক হয়েছেন বিপুল সম্পদের এবং এসব সম্পদ কেনা হয় নামে বেনামে। ইতি পূর্বে মুজাফ্ফর হোসেনের বিরুদ্ধে আইন গত কোন ব্যবস্থা গ্রহন না করার বিষয়টি রহস্য জনকভাবে ধামাচাপা পড়ে যায়।

আরও জানাযায় অতি-সম্প্রতি ২৮শে মে বিকাল সাড়ে তিন ঘটিকার সময় কাঁচপুর হাইওয়ে থানা সংলগ্ন হাইওয়ে সড়কের উপর কর্মরত ট্রাফিক পুলিশের দায়িত্বহীনতার ফলে মদনপর হতে আসা রোগী বহনকাী মাতৃ সদন হাসপাতালের এম্বুলেন্সের সাথে বিপরীত দিক হতে আসা ব্যাটারী চালিত রিক্সা ও অটোর মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনা সংঘটিত হয়। এতে ঘটনস্থলে ব্যাটারী চালিত রিক্সার ড্রাইভার ও এম্বুলেন্সের ড্রাইভারসহ ঘটনাস্থলে দুইজন মারা যায় এবং আরও তিন জন গুরুতরভাবে আহত হয়।

তথ্য সংগ্রহের সময় কাঁচপুর এলাকার মান্যবর ও আইন সচেতন নাগরিকরা আমাদের সংবাদাতাকে বলেন উদ্ধতম কতৃপক্ষ যেন ওসি মুজাফ্ফর হোসেনের দুর্নিতীর বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবী করেন। চলমান……..

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − 13 =