চৌমুহনীতে একটি পরিবারের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ

0
226

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চৌমুহনীতে একটি অসামাজিক পরিবারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। কথায় কথায় ওই পরিবারের সদস্যরা পাড়া-প্রতিবেশির সাথে মারামারি ও ঝগড়া বিবাদে জড়িয়ে পড়ে। অনেকে মান-সম্মানের ভয়ে চুপ থাকলেও সম্প্রতি একই বাড়ির এক যুবকের উপর হামলা ও তাদের ঘরে ভাংচুরের ঘটনায় এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। জানা গেছে, চৌমুহনী পৌর এলাকার সিঙ্গার রোড মিয়া বাড়ির মৃত আবু সুফিয়ানের পরিবারে ৩ পুত্র  মোতাহের হোসেন কিরন(৪৮), মোশারফ হোসেন মিরন(৪২), মোজাম্মেল হোসেন মুন্সি(৩৫) ও ১ কন্যা খোদেজা খাতুন(৩৮)। দীর্ঘদিন থেকে তারা বাড়ির মানুষের সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি, দাঙ্গা-হাঙ্গামা করে আসছে। তারা ৪ জনই একটি গ্রুপ। তিন ভাইয়ের লিডার তাদের বোন     খোদেজা।  সে কথায় কথায় মানুষকে হুমকি দেয়, সে রাজনীতি কর, তার রাজনৈতিক হাত না কি অনেক লম্বা। যে কোন সময় যে কাউকে জেল খাটাতে পারবে।

তার এসব স্বভাবের কারনে চার মাসও স্বামীর সংসার করতে পারেনি। বর্তমানে স্বামীর সাথেও মামলা চলছে। মামলা দিয়ে ওই ব্যবসায়ী ও তার পরিবারের সদস্যদের ঢাকায় নানা ভাবে হয়রানি ও নাজেহাল করে। তার উচ্চ বিলাসী মনোভাব তাকে ধ্বংস করে।

গত এক বছরে তাদের বিরুদ্ধে থানায় ও আদালতে একাধিক অভিযোগ জমা পড়ে।  এর এক পর্যায়ে খোদেজা গ্রামের বাড়ি চৌমুহনীতে চলে আসে। এখানে এসেই নানা অপকর্মে জড়িয়ে পড়েন। আপন তিন ভাইকে সাথে নিয়ে শুরু করে এলাকাবাসী, পাড়া প্রতিবেশী ও বাড়ির মানুষদের সাথে নানা রমন দাঙ্গা হাঙ্গামা।

তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকাবাসী। এক সময় খোদেজা আপন ভাইদের বিরুদ্ধেও সম্পত্তি দখল ও শ্লীলতাহানীর মামলা দেয়। এখন অপকর্ম করতে সুবিধার জন্য সবাই একজোট হয়ে লেগেছে এলাকাবাসীর বিরুদ্ধে।  খোদেজার করোনা ভাইরাস পজেটিভ হওয়ার পরও স্বাস্থ্য বিধি না মেনে বাড়ি ঘরে অবাদে চলফেরা করে।

তাকে নিষেধ করায় ক্ষিপ্ত হয়ে ও পূর্ব শত্রুতার জের ধরে একই বাড়ির সাহার উদ্দিনের পুত্র আফতাব আহমেদ রায়হানের উপর গত ৯ জুন সন্ধায় হামলা খোদেজার নেতৃত্বে হামলা চালানো হয়। এ সময় খোদেজাকে সহযোগীতা করে তিন ভাই।

রায়হানকে পিটিয়ে ও কুপিয়ে আহত করার পর তার বসত ঘরেও হামলা চালায় তারা। এ সময় ঘরের দরাজ জানালা ব্যাপক ভাংচুর করা হয়। এ ঘটনায় রায়হান বাদী হয়ে চার ভাই বোনের বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এর আগে খোদেজা বাড়ির অনেকের সাথে ঝগড়া বিবাদ করে এবং হুমকি দমকি দিয়ে থাকে।

তার জেঠাতো ভাই নুরের রহমানের স্ত্রী নাসিমা আক্তার, হাবিবুর রহমানের স্ত্রী ফারজানা আক্তার ববি, বাড়ির ফয়সাল আহমেদ আরেকসহ বাড়ির সবার সাথেই তারা মারামারি ও ঝড়গা বিবাধে লিপ্ত। এছাড়া তাদের নোংরামিতে ও অনৈতিক কর্মকান্ডে বাড়ির, রাস্তা-ঘাট, বাড়ির সামনের ব্যবসায়ী ও সাধারণ মানুষ অতিষ্ঠ। 

এমতাবস্থায় এলাকাবাসী এই পরিবারের সদস্যদের আইনেই আওতায় আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে। স্থানীয় একাধিক বাসিন্ধা জানান, প্রশাসন যদি তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, তাহলে এলাকায় যে কোন সময় অঘটন ঘটে যেতে পারে।

তবে বক্তব্য নিতে সরেজমিন গিয়ে অভিযুক্ত খোদেজা ও তার ভাইদের বাড়িতে পাওয়া যায়নি। এ ব্যাপারে বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুন উর রশিদের সাথে আলাপ করলে তিনি বলেন,  খোদেজা ও তার পরিবারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ শুনেছি। বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × four =