প্রথম শহীদ মুক্তিযোদ্ধার সন্তান সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুকের করোনা যুদ্ধে সফলতা

0
722

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :  বাংলাদেশে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ঢাকা সেক্টরে দায়িত্ব পালন থাকা কালীন হানাদার বাহিনীর হাতে প্রথম শহীদ মুক্তিযোদ্ধা মহিউদ্দিন জাহাঙ্গীর শহীদ হয়েছেন। এরই সুযোগ্য সন্তান সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ কামরুল ফারুকের করোনা যুদ্ধে সফলতার ঐতিহ্য গুনকীর্তি । তিনি প্রথম শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও তার ভাইও একজন মুক্তিযোদ্ধা। দেশ স্বাধীন করার সময় হানাদার বাহিনীদের নির্মম অত্যাচারে তার পরিবার নির্যাতিত ও মমার্থ এক ইতিহাস। শহীদ মুক্তিযোদ্ধার সন্তান কামরুল ফারুক ওসি হিসেবে সিদ্ধিরগঞ্জ থানায় যোগদানের পর থেকেই  একের পর এক সফলতার মানবিক গুনকীর্তি সিদ্ধিরগঞ্জবাসীর জন্য দিয়ে যাচ্ছেন। দেশব্যাপী লকডাউন শুরু থেকে মহামারী করোনা যুদ্ধে ওসি কামরুল ফারুকের ভুমিকা লক্ষ্যনীয় ও দৃশ্যমান।

তিনি বিভিন্ন শ্রেনী পেশার মানুষের পাশে দাড়িয়ে সাধ্য ও সামর্থ অনুযায়ী সিদ্ধিরগঞ্জ বাসীর জন্য অক্লান্ত  সেবা ও অর্থ দিয়ে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। করোনা সহযোগিতার হাত হতে হত দরিদ্র, দিন মজুর, রিক্সা শ্রমিক,

ভিক্ষুক, নি¤œ আয়ের অসহায় অর্থহীন পরিবার কেউ বাদ পড়ে নাই। সাহায্যের জন্য যখনই ফোন আসে তখনো সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আবার এলাকায় গিয়ে নিজের হাতে সহযোগিতা করে থাকেন।

করোনা ভাইরাসের সকল সামগ্রী বিতরনের পাশাপাশি তার কর্মদক্ষতার উদারতা, চিন্তা চেতনার আতœ প্রকাশ সফল ও সফলতার মানবিক দৃষ্টান্ত সিদ্ধিরগঞ্জবাসী অবিস্বরনীয় হয়ে মনে রাখবে।

করোনা ভাইরাসের এই যুদ্ধে পরিবারের কারো সাথে দেখা হয়নি এই পযর্ন্ত। সিদ্ধিরগঞ্জ জনবহুল ও ঘনবসতি, ইপিজেড ,শিল্প কলকারখানা,ব্যাংক-বীমা, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, জনসমাগম জনসংখ্যাকে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছেন।

তার যোগদানের পর সফলতার আরেক দিক হল মাদক, ছিনতাই ,চাঁদাবাজী ,অপহরন,গুম-খুন,সন্ত্রাসী কার্যকলাপ নেই বললেই চলে। তিনি সিদ্ধিরগঞ্জবাসীকে আশার আলোর প্রদীপ দেখিয়েছেন। অপরাধীদের একে একে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করেছেন ওসি কামরুল ফারুক।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four + twenty =