৬ নং ওয়ার্ডে কোরবানীর পশুর হাট চলবে রেলওয়ের সাথে সৃষ্ট সমস্যার অবসান

0
146

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : নাসিক ৬ নং ওয়ার্ডেও বটতলা বালুর মাঠ রেললাইন কোরবানীর পশুর হাট নিয়ে সাময়িক সমস্যা রেলওয়ের কর্মকর্তাদের সাথে  মিমাংসা হয়েছে। হাট জমে উঠেছে। গতকাল সোমবার কয়েকটি নিউজপোর্টালে হাট নিয়েরেল ওয়ের জায়গায় কোরবানীর হাট সম্পর্কে রেলওয়ের ভ’ সম্পত্তি কর্মকর্তা নজরুল ইসলাম তাদের জায়গায় হাট বসানোকে কেন্দ্র করে জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসকসহ  হাট বন্ধের  নির্দেশনা চেয়ে দিয়ে চিঠি দেয়। কিন্তু হাটের ইজারাদার নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকসহ হাটের সাথে জড়িত সংশ্লিষ্টদের সাথে রেলওয়ের কর্মকর্তাদের সাথে কথাবার্তাা হয়ে বিষয়টি নিষ্পত্তি হয়েছে বলে  জানান নাসিক ৬ নং ওয়ার্ডেও সাবেক কাউন্সিলর ও হাটের সার্বিক ব্যবস্থাপনাকারী ও তত্ববধায়ক আলহাজ্ব সিরাজুল ইসলাম মন্ডল। যার কারণে হাট নিয়ে কোন বিভ্রান্তি না হওয়ার জন্য পশুর ক্রেতা ও বিক্রেতাদের  আহবান জানানো হয়। স্থানীয়রা অভিযোগ করেন হাট জমে উঠায় একটি চক্র ঈষান্বিত হয়ে অপপ্রচারে লিপ্ত রয়েছে বলে জানাগেছে। কোরবানীর পশুর হাট ২৬টি শর্ত সাপেক্ষে বসানোর অনুমতি পেয়েছেন।

স্বাস্থ্যবিধি মেনে করোনা ভাইরাসের বিভিন্ন উপকরণ ব্যবহার,অসুস্থ ব্যক্তি, ১০ বছরের কম বয়সী শিশু,তিন ফুট শারীরিক দুরত্ব,জীবানুমুক্ত পানি ব্যবস্থা,জাল টাকা সনাক্তকরন বুথ,জীবানুনাশক টানেল,মাস্কসহ ইত্যাদি শর্ত মেনে পশুর হাট বসছে।

হাটে অনেক বড় বড় গরু ও ছাগল দেখতে পাওয়া যায়। এই পশুর হাট গুলো পরিপাটি মনোরম সৌন্দর্য্য পরিবেশ করা হয়।সার্বিক তত্তাবধানে থাকা,নাসিক ৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এবং বঙ্গবুন্ধ ফাউডেশন নারায়নগঞ্জ জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলাম মন্ডল জানান,

আমার সার্বিক তত্বাবধানে যে হাটটি পরিচালিত হচ্ছে সকল শর্ত  ও স্বাস্থ্যবিধি মেনে  পশুর হাটটি বসিয়েছি। হাটে ব্যাপারীদের সুযোগ-সুবিধা,তাদের থাকার ব্যবস্থা ও ক্রেতা ব্রিতাদেও জন্য পর্যাপ্ত নিরাপত্ত ব্যবস্থা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 + 8 =