সাগরে ট্রলার ডুবি, দুই জেলের লাশ উদ্ধার

0
412

কুয়াকাটা (পটুয়াখালী)প্রতিনিধি: বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নামবিহীন একটি মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ১৬ ঘন্টা পর শুক্রবার রাত ১১ টার দিকে অন্য ট্রলারের সাহায্যে ইসা সিকদার (৩৫) এবং আলম মোল্লা (৫৫) নামের দুই জেলের লাশ উদ্ধার করে। এ সময় ৬ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। এদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়ার পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলেদের বাড়ী পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে বলে জানা গেছে। উদ্ধারকৃত জেলে পনু খান ও রুবেল চৌকিদার জানান, সাগরে জাল ফেলানো অবস্থায় হঠাৎ ঝড় শুরু হয়। তাৎক্ষনিক ট্রলারটি উল্টে যায়। এসময় সাগরে তারা বয়া ধরে ভাসমান অবস্থায় ছিল। তবে ¯্রােতের কারনে দু’জন হারিয়ে যায় বলে তারা জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চরবালিয়াতলী এলাকার মো.নজরুল মোল্লা’র নামবিহীন একটি ট্রলার ৮ জন জেলে নিয়ে বৃহস্পতিবার বিকেলে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায়। কুয়াকাটা থেকে প্রায় ৩০ কিলোমিটার গভীরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এসময় জেলেদের মধ্যে দু’জন ঢেউয়ের তোড়ে নিখোঁজ হয়।

অপর ৬ জেলে বয়া (ভাসা) ধরা ভাসমান অবস্থায় অপর একটি ট্রলারের সাহায্যে উদ্ধার করা হয়। এরা হলো মো.নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও মো.রুবেল চৌকিদার। বর্তমানে উদ্ধারকৃত জেলেরা সুস্থ রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

বালিয়াতলী ইউনিয়র পরিষ চেয়ারম্যান মো.হুমায়ন কবির সাংবাদিকদের জানান, উদ্ধারকৃত ওই দুই জেলের লাশ শনিবার সাকালে পারিবারিক ভাবে দফন করা হয়েছে।

কলাপাড়া থানার ওসি খন্দকার মো.স্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। তাবে কোন অভিযোগ না থাকায় লাশ তাদের পরিবারের কাছে হস্তাস্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eight + sixteen =