পটুয়াখালী আউলিয়াপুরে ভোগদখলিয় সম্পত্তি থেকে উৎখাতের চেষ্টায় বসতবাড়ি কুপিয়ে ভাংচুর

0
539

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালী সদর উপজেলাধীন আউলিয়াপুর ইউনিয়নের বাদুরা গ্রামের মোজাদ্দার স্ট্যান্ড সংলগ্ন মোসলেম হাওলাদার বাড়িতে জমি দখলের চেষ্টা চালিয়ে সন্ত্রাসী হামলা করে বসতঘর কুপিয়ে ভাংচুর করে প্রাণনাশের হুমকি প্রদান করে একই এলাকার সোহাগ তালুকদার গং। এঘটনাটি ঘটেছে শুক্রবার ১৪ আগস্ট জুম্মার নামাজ চলাকালিন সময়ে। স্থাণীয় ইউপি সদস্য খলিল ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের মাধ্যমে জানাযায়, উক্ত জমির মালিক মোমেন জান। মোমেন জান তার পিতা ফরমান তালুকদারের নিকট থেকে ৪০ কড়া সম্পত্তি মোজাদ্দার স্ট্যান্ড সংলগ্ন স্থানে প্রাপ্ত হয়ে তার স্বামী-সন্তানদের নিয়ে বসতবাড়ি নির্মান করে এবং চাষাবাদ করে ভোগদখল করেছে। বংশ পরম্পরায় মোমেন জান এর মৃত্যুর পরে তার ছেলে মোসলেম হাওলাদার এবং এরপরে নাতি সুলতান হাওলাদার ও আলমগির হাওলাদার তাদের পরিবার পরিজন নিয়ে দীর্ঘ ৮০ বছর ধরে উক্ত সম্পত্তি ভোগ দখল করে আসছে।

১৪ আগষ্ট শুক্রবার সুলতান হাওলাদার গং মোজাদ্দার স্ট্যান্ড সংলগ্ন তাদের ফসলি জমিতে চাষাবাদ করতে গেলে অত্র এলাকার বখাটে যুবক সোহাগ তালুকদার (২৮) এবং তার বাড়ির স্বপন তাং (২৫), জুয়েল তাং (২৩), হানিফ তাং (২১), মনসুর তাং (২৫), নাসির তাং (৪৮), দেলোয়ার তাং (৪৮) ও রিপন তাং (৪২) সহ পটুয়াখালী শহরের ভারাটে ২০ জন অজ্ঞাত নামা সন্ত্রাসী

দেশীয় অস্ত্রনিয়ে আকষ্মিক সন্ত্রাসী হামলা চালিয়ে তাদেরকে ধাওয়া করলে প্রাণ বাঁচাতে তারা দিকবেদিক ছুটে পালিয়ে গেলে সন্ত্রাসীরা তাদের বাড়িতে প্রবেশ করে বসতঘর কুপিয়ে উক্ত জমি থেকে চলে না গেলে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান। স্থানীয়রা এসে তাদের বাধা দিলে তারা বাধার মুখে পড়ে চলে যায়। 

এঘটনায় পটুয়াখালী সদর থানাকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগ গ্রহণ করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × two =