বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মুনাফা বেড়েছে

0
403

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য

কোম্পানিটির প্রকাশিত তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৯১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮৭ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মুনাফা বাড়ার পাশাপাশি নয় মাসের (২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৬৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৭৬ পয়সা।

মুনাফার সঙ্গে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬০ টাকা ১০ পয়সা, যা ২০১৯ সালের জুন শেষে ছিল ৫৬ টাকা ৯৫ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ টাকা ৬৩ পয়সা, যা ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত সময়ে ছিল ৪ টাকা ৭৩ পয়সা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + 3 =