চট্টগ্রামে বিভিন্ন অভিযোগে ১২ প্রতিষ্ঠানকে অর্ধলাখ টাকা জরিমানা

0
327

চট্টগ্রামের কোতোয়ালী ও চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে ১২ প্রতিষ্ঠানকে সাড়ে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ্, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লিজা এবং সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য, অননুমোদিত রং, নিষিদ্ধ এনার্জি ড্রিংক, মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণের অভিযোগে ১২ প্রতিষ্ঠানকে ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।’

তিনি আরও জানান, কোতোয়ালী থানার কাজীর দেউড়ি বাজারের মিজান সওদাগরকে জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রয়ের জন্য পাঁচ হাজার, মূল্য তালিকা প্রদর্শন না করায় মিশু সওদাগরকে এক হাজার ৫০০, হানিফ সওদাগরকে এক হাজার ৫০০, সুলাইমান সওদাগরকে এক হাজার ৫০০, আক্তারুজ্জামানকে এক হাজার ৫০০, হারুন সওদাগরকে এক হাজার ৫০০, ইলিয়াসের মুরগীর দোকানকে এক হাজার ৫০০ এবং আব্দুল হাকিমকে এক হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

একই সময় আন্দরকিল্লার শরিফ স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ও অননুমোদিত জর্দার রং বিক্রির জন্য ১২ হাজার, চকবাজার থানার দিদার মার্কেটের সেভেন মার্টকে অননুমোদিত জর্দার রং সংরক্ষণ, নিষিদ্ধ ঘোষিত এনার্জি ড্রিংক (রেডবুল) সংরক্ষণ এবং বিভিন্ন বিদেশি কসমেটিক্সে বৈধ আমাদানিকারকের সিল না থাকা ও নিজস্ব প্রাইস-ট্যাগ দেয়ার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, দিদার মার্কেট এলাকার খোদেজা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় পাঁচ হাজার ও চন্দনপুরা এলাকার সিটি ফার্মাকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ সংরক্ষণের অভিযোগে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen − 9 =