শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ

0
357

রাজধানীর শাহআলী থানা এলাকা হতে তিন বছরের এক শিশুকে অপহরণের ঘটনায় দুই নারীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। গ্রেফতাররা হলেন- মোছা. রাশিদা (৩০) ও ফাতেমা (২৫)।

বুধবার (৯ সেপ্টেম্বর) রাত ৮টায় সাভার থানার ছায়াবিধী সোসাইটি এলাকায় অভিযান চালিয়ে শিশু সাহাদাতকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ। অপহরণের ঘটনায় জড়িত রাশিদা ও ফাতেমা নামে দুই নারীকে গ্রেফতার করে মিরপুর জোনাল টিম।

গোয়েন্দা মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আশরাফুল করিম জানান, সাহাদাতের মা বাসা-বাড়িতে কাজ করেন। গত ৫ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় তাকে বাসায় রেখে কাজে যান তিনি। বিকেল সাড়ে ৫টায় বাসায় ফিরে ছেলেকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করে জানতে পারেন, এক নারী শাহআলী মাজারের গেটের কাছ থেকে তাকে নিয়ে গেছে। এ ঘটনায় ৯ সেপ্টেম্বর শাহআলী থানায় অপহরণ মামলা করেন তিনি।

এডিসি আশরাফুল বলেন, থানা পুলিশের পাশাপাশি এ ঘটনার ছায়া তদন্ত করে গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম। ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করে সাভার থানার ছায়াবিধী সোসাইটি এলাকায় অভিযান চালিয়ে ভুক্তভোগীকে উদ্ধারসহ রাশিদাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রাশিদার দেয়া তথ্যমতে ফাতেমাকে শাহআলী মাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা বিভাগের এ কর্মকর্তা বলেন, গ্রেফতার রাশিদা গত ৫ সেপ্টেম্বর বিকেল ৪ টায় শাহআলী মাজারে যান। ফাতেমা ও তাদের অপর এক পলাতক সহযোগীর সহায়তায় শিশু সাহাদাতকে অপহরণ করেন তিনি। এজন্য গ্রেফতার ফাতেমা ও তার সহযোগীকে ১০ হাজার টাকা প্রদান করেন রাশিদা।

তিনি আরও বলেন, থানার রেকর্ড পর্যালোচনা করে দেখা যায়, গ্রেফতার রাশিদার বিরুদ্ধে ২০১৯ সালে একটি শিশুকে অপহরণের অভিযোগে শাহআলী থানায় মামলা রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 1 =