আল্লামা শফীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

0
395

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ১০৪ বছর। উপমহাদেশের প্রখ্যাত এ আলেমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, এমপি, রাজনৈতিক দলের নেতা ও সরকারি-বেসরকারি কর্তা-ব্যক্তিরা।

আইন মন্ত্রীর শোক-

আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। এক শোকাবার্তায় আইনমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর শোক প্রকাশ-

আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এক শোকবার্তায় মন্ত্রী আল্লামা শাহ আহমদ শফীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশে ইসলাম প্রচার, ইসলাম শিক্ষার প্রসার এবং ইসলামিক শিক্ষার স্বীকৃতি অর্জনে আল্লামা শফীর অবদান স্মরণীয় হয়ে থাকবে।’

ডিএসসিসি মেয়রের শোক-

আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘প্রখ্যাত ইসলামিক ব্যক্তিত্ব আল্লামা শাহ আহমদ শফী বাংলাদেশে ইসলামী শিক্ষার প্রসারে অবিস্মরণীয় অবদান রেখেছেন। একইসঙ্গে তিনি কওমি মাদরাসা শিক্ষার আধুনিকায়নে আমৃত্যু সরব ভূমিকা পালন করেছেন। তার প্রয়াণ ইসলাম শিক্ষার প্রসারে এক অপূরণীয় ক্ষতি। মহান আল্লাহ পাক যেন এই আলেমে দ্বীনকে সর্বোত্তম প্রতিদান দেন, সেই প্রার্থনা করছি।’

শোক বার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আহমদ শফীর রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিবেশ মন্ত্রীর গভীর শোক-

হাটহাজারী মাদরাসার দীর্ঘদিনের মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

শোক বার্তায় পরিবেশ মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেমে-দ্বীন মাওলানা আল্লামা আহমদ শফী দীর্ঘ তিন দশকেরও বেশি দেশের কওমি মাদরাসাগুলোর মধ্যে প্রাচীন ও বৃহত্তম চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক হিসেবে কওমি মাদরাসাগুলোর নেতৃত্ব দিয়েছেন। দেশে ইসলামি শিক্ষার বিস্তার ও স্বীকৃতি অর্জনে তার ভূমিকা অনস্বীকার্য।’

পরিবেশ মন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক-

বাংলাদেশের শীর্ষ স্থানীয় আলেম, হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা ও দায়িত্বপ্রাপ্ত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − three =