হবিগঞ্জে বিয়ে পাগল স্বামীর বিরুদ্ধে ৫ম স্ত্রীর মামলা

0
618

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জে বিয়ে পাগল স্বামীর বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুক আইনে মামলা করেছেন এক নিরীহ গৃহবধূ। গত ২৯ সেপ্টেম্বর হবিগঞ্জ সদর উপজেলার রাঙের গাঁও গ্রামের খালেক মিয়ার কন্যা আয়েশা খাতুন বাদি হয়ে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতে এ মামলা করেন। মামলায় আসামিরা হলো, হবিগঞ্জ সদর উপজেলার ১০নং লস্করপুর ইউনিয়নের হাতিরথান গ্রামের হবিব মিয়ার পুত্র তারেক মিয়া ওরফে তারেক হাবিব (৩০) ও তার পিতা হবিব মিয়াসহ চারজন। মামলার বিবরণে জানা যায়, ২৫/০৪/২০১৯ইং তারিখে তারেক মিয়ার সাথে আয়েশা খাতুনের ইসলামি শরীয়াত মতে ও ৩ লাখ টাকা রেজিস্ট্রারী কাবিনমূলে বিয়ে হয়।

বিয়ের পর থেকেই তারেক ও তার পরিবার আয়েশার উপর যৌতুকের জন্য নিপীড়ন, নির্যাতন শুরু করে। আয়েশা নির্যাতন সহ্য করে সংসার করে। বিয়ের সময় আয়েশার দরিদ্র পিতা তারেককে উপঢৌকন হিসেবে আসবাবপত্র বাবদ ১ লাখ ৬০ হাজার টাকার মালামাল দেন। তারপরও তাদের পাষাণ হৃদয়ে আয়েশার জন্য মায়া হয়নি। গত ৪ সেপ্টেম্বর তারেকসহ উল্লেখিত আসামিরা পুনরায় আয়েশার নিকট যৌতুক বাবদ ৩ লাখ টাকা চায়।

আয়েশা এতে অপরাগতা প্রকাশ করলে তাকে মারপিট করে পিত্রালয়ে পাঠিয়ে দেয়া হয়। তাদের আঘাতের কারণে আয়েশা জখমপ্রাপ্ত হয়। হাসপাতালে চিকিৎসা নেয় আয়েশা। জানায়, তারেক মিয়া বিয়ে পাগল। সে আরও চার স্ত্রীর কথা গোপন রেখে আমাকে প্রতারণার মাধ্যমে বিয়ে করেছে।

তার প্রথম স্ত্রী শায়েস্তাগঞ্জে নাজু আক্তার, ২য় স্ত্রী বাগুনিপাড়া গ্রামের আব্দুল মালেকের কন্যা শরিফা আক্তার শশী, ৩য় স্ত্রী বাহুবল উপজেলার চন্দ্রনিয়া গ্রামের জনি আক্তারসহ অপর একজন স্ত্রী রয়েছে। তবে ৩ জনের বিয়ের কাগজপত্র আয়েশার কাছে রয়েছে।

এ বিষয়ে সে পরবর্তীতে আইনের আশ্রয় নেবে। বিচারক সুদীপ্ত দাস শুনানী শেষে মামলাটি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য উপজেলা সমাজসেবা অফিসারকে নির্দেশ প্রদান করেন এবং পরবর্তী তারিখ ১৭/১১/২০২০ইং,ধার্য্য করেন।

আরো উল্লেখ্য যে ১০ নং লস্করপুর ইউপির হাতিথান গ্রামের বিশিষ্ট ময় মুরব্বিয়ানগন অপরাধ বিচিত্রাকে জানান যে গত ০১/০৩/২০২০ইং তারিখে হাতিথান গ্রামের নুরুল আলম বাদী হয়ে হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে প্রতারণা চাঁদাবাজিসহ একটি লিখিত অভিযোগ দায়ের করেন উক্ত অভিযোগটি ইউপি সদস্য সহ ২৩৯ জন স্বাক্ষর করেন উক্ত অভিযোগটির বিষয় কী ব্যবস্থা নেওয়া হয়েছে|

এলাকাবাসী অবগত নয় তারেকের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে বর্তমানেও সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও চাদাবাবাজি করে আসছে এই বিষয়টি এলাকাবাসী জানান তার বিভিন্ন অপকর্মের কারণে সাধারণ মানুষ প্রতারিত হয়েছেন উক্ত বিষয় গুলি আইন-শৃংখলা বাহিনীর উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী এবং তার নির্যাতিত স্ত্রীরা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − 16 =