গোপালপুর ইউনিয়ন ভূমি অফিসে জাতীয় পতাকা উত্তোলিত হয় না

0
441

নোয়াখালী প্রতিনিধিঃ বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়ন ভূমি অফিসে জাতীয় পতাকা উত্তোলিত না হওয়ার অভিযোগের ভিত্তিতে সরজমিনে ঘটনাস্থলে পরিদর্শনে গেলে জাতীয় পতাকা উত্তোলনের কোন দৃশ্য পরিলক্ষিত হয় নি। এ বিষয়ে গোপালপুর ইউনিয়ন ভূমি সহকারী হাজেফ মোহাম্মদ বক্তব্য জানতে চাইলে, উত্তেজিত হয়ে বলেন, পতাকা উত্তোলন আমার বিষয় না। আপনারা যা পারেন করেন গিয়ে। বাংলাদেশের প্রতিটি পত্রিকায় এই সংবাদটি ছাপিয়ে দিন।

পরে বলেন, পতাকার বিষয়টি এ অফিসের মালি দেখভাল করে । প্রতিষ্ঠান প্রধান হিসেবে তার ব্যর্থতার দায়ভার মালির উপর চাপিয়ে দেয়ায় উপস্থিত স্থানীয় জনগণের মাঝে ক্ষোভের সঞ্চার তৈরী করে। এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) বেগমগঞ্জ মোঃ কামরুল হাসান জানান, পতাকা উত্তোলনের বিষয়ে আমাদের সুস্পষ্ট নির্দেশনা দেয়া আছে। এর পরেও যদি পতাকা উত্তোলন করা না হয় তাহলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ কামরুল হুদা মিন্টু ক্ষোভ প্রকাশ করে অভিলম্বে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভূমি মন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেন। নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, পতাকা উত্তোলন না করা অপরাধ।

এ বিষয়ে অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে। উল্লেখ্য জাতীয় পতাকা অবমাননা আইনে কারাদন্ডের পাশাপাশি অর্থদন্ডে বিধান রাখা আছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − 7 =