হবিগঞ্জে একাধিকবার সাংবাদিকের উপর হামলা অভিযোগ দেওয়ার পরও, থানায় নিচ্ছেন না কোনো ব্যবস্থা

0
521

মোঃ জমির আলী অপরাধ বিচিত্রা নবীগঞ্জ জেলা প্রতিনিধি ও জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন কমিটির সভাপতি হিসাবে দীর্ঘদিন যাবৎ দায়িত্ব পালন করে থাকাবস্থায় বিগত ১৯/০৮/২০২০ইং এবং ২০/০৮/২০২০ইং ও ১৪/০৯/২০২০ইং তারিখে তার উপর সন্ত্রাসী ও দুষ্কৃতিকারী ও চাদাবাজরা বিভিন্ন ভাবে হামলা করেছে। পরবর্তীতে তিনি হবিগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ করে। কিন্তু তার অভিযোগের কোনো রকম ব্যবস্থা না নেওয়া হয়নি। জমির আলী নিরাপত্তাহীনতায় ভুগছ, তিনি জেলার বিভিন্ন থানায় তথ্য প্রমাণ সংগ্রহ করতে যাওয়ায় তার উপর বিভিন্ন সন্ত্রাসীরাও দুস্কৃতিকারীরা হামলা করার সম্ভাবনা বিদ্যমান।

অভিযুক্তরা অভিযোগ সম্পর্কে জেনে যাওয়ার পরে বিগত ১৪/০৯/২০২০ইং তারিখে রাত্র ১২,২০ মিনিটে তার বাসায় হামলা চালায়। তিনি তাৎক্ষণিক হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জকে ফোনের মাধ্যমে অবহিত করলে। অফিসার ইনচার্জ সঙ্গীয় দুজন এস আই কে নিয়ে তার বাসা পরিদর্শন করেন। অদ্য প্রজন্ত উক্ত বিষয়ে কোনো ব্যবস্থা না নেওয়ায় সে তার এলাকায় বা বাসায় নিরাপদ নয় বলে মনে করেন। একাধিকবার থানায় যোগাযোগ করার পরও উক্ত বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

উল্লেখ্য যে বিগত ১৯/০৮/২০২০ইং এবং ২০/০৮/২০২০ইং সন্ত্রাসী হামলার ঘটনায় ভিডিও ফুটেজ ও আসামিদের নাম ঠিকানাসহ বিগত ২৬/০৮/২০২০ইং হবিগঞ্জ সদর মডেল থানায় একটি এজাহার দায়ের করে জমির আলী। উক্ত এজাহার সম্পর্কে তিনি একাধিকবার যোগাযোগ করার পরও উক্ত এজাহারের কোন রকম ব্যবস্থা নেওয়া হয় নাই। অভিযুক্তরা যেকোনো সময়ে তাকে মাইর পিট বা খুন খারাপির মত ঘটনা ঘটতে পারে বলে তার ধারণা। নেয়ায় সংক্রান্ত কোন বিষয় নিয়ে কোন থানায় গেলে বিচার পাওয়াটাই স্বাভাবিক কিন্তু তার অভিযোগ সম্পর্কে কোনো ব্যবস্থা না নেওয়ায় তিনি মারাত্মকভাবে নিরাপত্তাহীনতায় ভুগতেছে।

বর্তমান অবস্থায় তার বা তার পরিবারের সদস্যদের কোন ধরনের ক্ষতিসাধন হইলে তাহার জবাব কি পুলিশ প্রশাসন দিবে নাকি এদেশের মানুষ দিবে।

বর্তমানে সারা বাংলাদেশ সাংবাদিকদের উপর বিভিন্ন ধরনের নির্যাতন নিপীড়ন ও খুন খারাপির মত ঘটনা ঘটে চলেছে। ঘটনা ঘটার পরে পুলিশ প্রশাসনের তৎপরতা দেখা যায়। জমির আলীর ধারণা, সে তৎপরতার যদি ঘটনা ঘটার আগে অনুভব করত তাহলে এইরকম ঘটনার থেকে অনেক মানুষই নেয়ায় বিচার পেত।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =