গণতন্ত্র, উন্নয়ন ও মানবিকতায় বিশ্বজয়ী নেতা শেখ হাসিনা ধন্য বাংলাদেশ তোমার জন্য

0
547

একমাত্র হত্যা, গুম, খুন, ধর্ষণ, চুরি-ডাকাতি, লুট-পাট আর কিছু বাচাল বক্তৃতায় সরকারকে  নিয়েছে নেতিবাচক এক অদ্ভুত অবস্থানে। প্রিন্ট এবং ইলেক্ট্রনিকস মিডিয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম সরকার ও দলকে হেয় করার জন্য যেন প্রতিযোগিতায় নেমেছে। আমজনতাসহ সকল শ্রেণির মানুষ নেতিবাচক খবর জানতে গিয়ে এ ধারণায় বিশ্বাসী হয়েছে যে, সরকারের কোন পজিটিভ কর্মকাÐ নেই। সরকার ও দলীয় লোকজন ভোগবিলাসে মত্ত। তথ্যপ্রযুক্তির অবাধ ব্যবহারের এ ক্ষণে দেশের প্রত্যন্ত এলাকাসহ বিদেশেও এ বার্তা পোঁছানো হচ্ছে যে, বাংলাদেশের সরকার ব্যর্থ এবং অকার্যকর। সার্বিক অবস্থার মূল্যায়নে এ মন্তব্য করা যায় যে, নেতিবাচক এহেন প্রচারণা রোধে সরকার কার্যকর কোন পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। অপ্রিয় হলেও এটা কঠিন বাস্তবতা।

সচেতন ব্যক্তি মাত্রই এটা জানা কথা দেশি-বিদেশি ষড়যন্ত্র, কৌশলী রাজনৈতিক অপপ্রচার ও ইতিহাস বিকৃতিসহ নানান অস্থিরতা সৃষ্টিকারীদের অপতৎপরতার মাঝেও থেমে নেই দেশের উন্নয়ন।

গণতন্ত্র ও উন্নয়নে সরকার বিশ্বকে চমকে দেয়ার মতো কাজ করে অনন্য নজির স্থাপন করেছে। যা অব্যাহত থাকলে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে ।

সরকারের করণীয় হবে ইতিবাচক কর্মকান্ডের ব্যাপকতা রোধে কার্যকর ব্যবস্থা নেয়া। নেতিবাচক প্রচার প্রচারণা ও বক্তৃতা থেকে দূরে থাকতে হবে। নিজেদের ইতিবাচক দৃষ্টিভঙ্গিকে কাজে লাগাতে হবে। সোনার বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে এগুতে হবে। প্রচার করতে হবে সাফল্যের সব খবর দেশ-বিদেশে। চারদিকে ছড়িয়ে দিতে হবে সুনামের বার্তা। জানান দিতে হবে নেতিবাচক কর্মকাÐে নয় ইতিবাচকে সর্বত্রই হবে সুনিশ্চিত জয়।

তথ্যপ্রযুক্তির কল্যাণে দেশ এগিয়ে যাচ্ছে। পার্শ্ববর্তী দেশ থেকেও আমরা অনেক কিছুতে এগিয়ে। এই অগ্রগতিতে সিংহভাগ অবদান রাখছে তরুণরা। তাই তরুণদের গুরুত্ব দিয়ে আগামী দিনের পরিকল্পনা গ্রহণ করতে হবে। মিডিয়ায় বিপুল সংখ্যক তরুণ কাজ করছেন। বছর বছর তা আরও বৃদ্ধি পাবে বলে আশা করছি। তাদের এ কার্যক্রমের আর্থিক লেনদেন সহজ ও নিরাপদ করতে হবে। সেই সঙ্গে দেশের ব্র্যান্ডিং করতে হবে। আমরা দেশে বা বিদেশে যেখানেই থাকি না কেন আমাদের দেশকে পজিটিভভাবে উপস্থাপন করতে হবে।

আমরা যখন দেশের বাইরে যাই তখন দেশের অর্জন সম্পর্কে মানুষকে অবহিত করতে হবে। দেশের মধ্যেও আমাদের ব্র্যান্ডিং করতে হবে, যাতে এক অঞ্চলের লোকজন অন্য অঞ্চল সম্পর্কে জানতে পারে। এভাবে আমরা আমাদের দেশকে বিশ্বদরবারে একটি সুন্দর দেশ হিসেবে উপস্থাপন করতে পারব। আসুন, শ্লোগান ধরি পজিটিভ বাংলাদেশ গড়ে  তোলার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × five =