দেশ ও জাতির স্বার্থে সর্বদায় মাদক সন্ত্রাস নির্মূল করা আমার দায়িত্ব: ওসি নুরে আজম মিয়া

0
605

হাবিব সরকার স্বাধীন: রাজধানী বনানী থানার ওসি নুরে আজম মিয়া একজন সফল ওসি। তিনি বনানী থানায় যোগদানের পর থেকে নিজ যোগ্যতা আর দক্ষতার বলে বনানী, কড়াইল ,মহাখালী, ওয়ারলেস গেট ,নিকেতন সহ সচেতন ও সাধারণ এলাকাবাসীর মন জয় করেছেন। সেই সাথে একজন সফল ওসি হিসেবে যত গুণাবলী প্রয়োজন তা তিনি দেখাতে সক্ষম হয়েছেন। বনানী থানায় যোগদানের পর থেকে থানা এলাকা চাঁদাবাজি মাদক, সন্ত্রাসী তাণ্ডব , টাউট-বাটপার ও দালালদের দৌরাত্ম আগের তুলনায় বন্ধ হয়েছে। পুলিশী সেবা গ্রহীতাদের এখন আর দূর্ভোগ পোহাতে হয় না। মাদক, সন্ত্রাস এবং জঙ্গীবাদ বিরোধী অভিযানেও অবিরাম ভূমিকা পালন করছে বনানী থানা ইনচার্জ নুরে আজম মিয়া! ওসি সার্বিককে সর্বাত্তক সহয়তা করে যাচ্ছেন ওসি (তদন্ত) শেখ সোহেল রানা! অপারেশন ফাইয়ান ওয়ালিউল্লাহ !সহ সকল অফিসার ও পুলিশ সদস্যরা।

ধনী-গরীব সবার জন্য ওসির দরজা সব সময় উন্মোক্ত করেছেন তিনি। সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক ব্যবসা, ভূমিদস্যুতা, ডাকাতি, চুরি, ছিনতাইসহ সকল অপরাধের বিরুদ্ধে সোচ্চার ভুমিকা পালন করছেন ওসি নুরে আজম মিয়া ! রাজধানী বনানী থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অনুসন্ধানে দেখা যায় !সৎ এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন বনানী থানা ওসি নুরে আজম মিয়া ! স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়! আগের তুলনায় আমরা এখন সর্বদা পুলিশের সহযোগিতা পেয়ে থাকি.. ওসি নুরে আজম প্রমাণ করেছেন পুলিশই জনতা জনতাই পুলিশ.. দায়িত্ব ওসি নুরে আজম মিয়া কে যখনই কল করা হয়. সুন্দরভাবে কথা এমনকি পরামর্শ দেন! এ বিষয়ে নুরে আজম মিয়া বলেন! মানুষের সেবা ও আইন-শৃঙ্খলা রক্ষা করা আমার দায়িত্ব। ওসি হিসেবে যতদিন কর্মরত আছি, ততদিন আইন-শৃঙ্খলা রক্ষার্থে নিরলস ভাবে আমার দায়িত্ব পালন করবো। যাতে করে মানুষ শান্তিতে ঘুমাতে ও সস্থিতে থাকতে পারে। তিনি বলেন, আমি মানবতা ও মানবিক দৃষ্টিকোণ দিয়ে সকল সমস্যা সমাধানের লক্ষ্যে মানুষের কল্যাণে কাজ করতে চাই। কেউ যদি কোথাও সন্ত্রাসী, মাদক ব্যবসা, চুরি, ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই করে আর সে ঘটনা যদি পুলিশকে জানানো হয় তাহলে তথ্য দাতার পরিচয় গোপন রেখে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। বনানী থানার ওসি আরো বলেন, অপরাধ দমনের পাশাপাশি পাড়ায়-মহল্লায় বিভিন্ন এলাকা জুড়ে দায়িত্বরত পুলিশদের সাথে নিয়ে বিট করছি মাদক দর্শন মুক্ত করার প্রত্যয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

মাদকের সাথে জড়িতদের সমাজ থেকে নির্মুল করা হবে। মাদকের ক্ষেত্রে জিরো টলারেন্স দেখানো হবে উল্লেখ করে তিনি বলেন, মাদকের সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে । নাশকতাকারীরাও। জঙ্গী, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যহত থাকবে। তিনি অপরাধ দমনে পুলিশকে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহবান জানান। এসময় তিনি বাংলাদেশ পুলিশের পোশাক পরিহীত কারো সাথে কেউ যদি ব্যবহার খারাপ করে সে যত বড় নেতাই হউক না কেন উচিৎ জবাব দেওয়া হবে। আমার অধিনস্থ কোন অফিসার বা সদস্য কোন অপকর্ম করছে বলে প্রমানিত হলে আমাকে জানালে উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, আপনার আমাকে তথ্য দিয়ে সহযোগিতা করুন আমি অবশ্যই সর্বদা আপনাদের সেবায় ও দেশের কল্যাণে সর্বদাই পাশে থাকবো! বনানী থানায় যোগদান করেছি, ইতিমধ্যে বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী লিখিত দিয়ে মাদক ব্যবসা ছেড়ে অন্য পেশা বেছে নিয়েছে, পূর্বের যে কোন সময়য়ের চেয়ে বনানী এলাকায় অপরাধ প্রবনতা কমে গেছে, এটা আমাদের বিরাট

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five − 1 =