মাদক চোরাচালানিদের ট্রানজিট রোড হচ্ছে আরিচা মহাসড়ক

0
357

মাদক চোরাচালানের স্বর্গরাজ্য পরিনত হয়েছে ঢাকার ধামরাইয়ে। ঢাকা-আরিচা মহাসড়কে এখন মাদক চোরাচালানিদের প্রধান ট্রানজিট রোড হিসেবে ব্যবহ্নত হচ্ছে। এলাকার মাদক চোরাচালানি চক্রে সাথে পার্শ্ববতী জেলার মাদক চোরাচালানি ও ব্যবসায়ীরা এসব চোরাচারানের ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া এসব চোরাচালানের সঙ্গে ঢাকা-আরিচা মহাসড়কের নিরাপত্তায় নিয়োজিত ব্যাক্তি, পুলিশের কথিত র্সোস, জড়িত বলে অভিযোগ রয়েছে। তবে মাদকসহ চোরাচালান প্রতিরোধে থানা পুলিশ, ও হাইওয়ে পুলিশসহ অন্য সংস্থাগুলো এ ধরনের অভিযোগ অস্বীকার করে এবং জানান , চোরাচালান প্রতিরোধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হচ্ছে। একাধিক সুএে জানাগেছে, হঠাৎ করেই মহাসড়কের মাদক চোরাচালানি সক্রিয় হয়ে উঠেছে। চোরাচালনি সিন্ডিকেটের সঙ্গে মাদক ব্যাবসায়ীদের যোগাযোগ থাকে।

এসব মাদক সীমান্ত থেকে দৌলদিয়া-পাটুরিয়া নৌ রোডে পার হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক ধামরাই দিয়ে রাজধানী ঢাকায় পাচার হচ্ছে। প্রতিনিয়তই চোরাচালানিরা তাদের কৌশল বদলাচ্ছে। বড় বড় চোরাচালনি সিন্ডিকেটের সদস্যরা বিভিন্ন কৌশলে চোরাই পথে মাদক নিয়ে আসে। ব্যাগ,গাড়ির সিট, মালামাল রাখার বক্স, এমনকি ইনজিন বক্স, ও সিলিং এ কাজে ব্যাবহার করা হয়।

পুলিশ বা অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থাগুলো রহস্যজনক ভাবে চোরাচালানের গডফদারদের ধরতে বার বার ব্যর্থ হয়েছে। এ কারনে ঢাকা –আরিচা মহাসড়ক দিয়ে ধামরাইয়ে চোরাচালান বন্ধ হচ্ছে না।

এমনকি পুলিশের অনেক র্সোস মাদক চোরাচালান সিন্ডিকেটের সঙ্গে জড়িত রয়েছে বরে জোড়ালো অভিযোগ রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 − 3 =