বিশ্বম্ভরপুরে শহীদ মিনারের সংস্থার কাজে বাধা দিলেন রফিকুল গং

0
798

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার, ধনপুর ইউপির সাবেক চেয়ারম্যান, রফিকুল ইসলাম তালুকদারের বিরুদ্ধে শহীদ মিনার দখলের অভিযোগ। বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া বাদী হয়ে, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেন, অভিযোগে উল্লেখ করা হয়, তৎকালীন ১৯৭১ সালের বিশ্বম্ভরপুরের চিনাকান্দি বাজারে প্রথম মুক্তিযুদ্ধা ও জনতার সমন্বয়ে শহীদদের স্বরণীয় করে রাখতে ধামালীয়া নদীর ভরাট হওয়া খাস ভুমি যার দাগ নং ( ৩০৫০) এ একটি শহীদ মিনার নির্মাণ করা হয়। আর সেই শহীদ মিনারটি ১০/১৫ বছর পুর্বে, রফিকুল ইসলাম তালুকদার গং শহীদ মিনারটি দখলে নিয়ে বাড়ি ঘর দোকানপাট নির্মান করে।

এবং শহীদ মিনারটির কার্যক্রম বাহত সৃষ্টি হয়, এ বিষয়টি আমরা বার বার প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে ও প্রভাবশালীদের কাছ থেকে শহীদ মিনারটি উদ্ধার করতে পারি নাই। তারপরও বিজয় দিবস পালনের জন্য, শহীদ মিনারটি সংস্থার করার জন্য, শহীদ মিনারে গেলে বাধা দেয় প্রভাবশালী রফিকুল ইসলামের ছোট ভাই খালেদ গং, আবার জিজ্ঞেস করে কে তোদের অর্ডার দিয়েছে শহীদ মিনারে কাজ করার জন্য, এ ঘটনার প্রত্যক্ষদর্শী আমি বাদশা মিয়া, বিষয়টি বুঝানোর চেষ্টা করলে, আমাকে প্রাণনাশের হুমকি প্রধান করে।

অন্যদিকে আরও জানা যায়, সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, ক্ষমতার জোরে, ক্ষমতার অপব্যবহার করে অল্প দিনেই হয়েছে কোটিপতি, যা বিভিন্ন অনিয়মের সূত্রপাত। এ বিষয়ে সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার বলেন, শহীদ মিনারের জায়গায়টি আমাদের নামে রেজিষ্ট্রেশন রয়েছে, এটি কোন খাস জায়গা নয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 + three =