সড়কে মৃত্যু, লাশ হয়ে ফেরার পথেও ভোগান্তি!

0
482

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সড়ক দুর্ঘটনায় পটুয়াখালীর বাউফলের নিহত ৪ জনের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। বুধবার (৯ ডিসেম্বর) বাদ জোহর আবদুর রশিদ খান ডিগ্রি কলেজ মাঠে তিনজনের জানাজা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার রাতেই চারজনের লাশবাহী গাড়ি ঢাকা থেকে বাউফলের নওমালার দিকে রওনা হয়। কিন্তু কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ ছিল। মহাসড়কে যানজট থাকার কারণে দুপুর দেড়টায় মরাদেহ নিয়ে বাউফলে পৌঁছায় গাড়িটি।

পশ্চিম নওমালা নেছারিয়া সিনিয়র মাদরাসা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোশাররফ হোসেন এ জানাজা পড়ান।

অপরদিকে নজরুল মোল্লার দ্বিতীয় জানাজা মোল্লা বাড়ির মাঠে অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাদা হাওলাদার, হাজী মাওলানা আবদুস সালাম, হাফেজ মাওলানা সুলতান আহমেদসহ ইউনিয়নের শত শত ধর্মপ্রাণ মুসল্লিরা।

নিহত শ্রমিকদের সর্দার মাহ্বুব মুঠোফোনে বলেন, মঙ্গলবার রাত ১০টা ১৩ মিনিটে নিহতদের শেষ গোসলসহ আনুষ্ঠানিকতা শেষ করা হয়। রাত ১১টায় ঢাকার দয়াগঞ্জ মসজিদের সামনে নিহতদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর লাশবাহী গাড়ি নিয়ে আমরা বাউফলের নওমালার দিকে রওনা হই। কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ ছিল। মহাসড়কে যানজট থাকার কারণে দুপুর দেড়টায় আবদুর রশিদ খান ডিগ্রি কলেজ মাঠে মরাদেহ নিয়ে পৌঁছেছি।

নিহতের স্বজনরা জানান, ঢাকা থেকে একটি ট্রাকে করে প্রেস মেশিন নিয়ে উত্তরবঙ্গে বগুড়ায় যাচ্ছিলেন নির্মাণ শ্রমিক নজরুল, রিয়াজ, সোবাহান ও বাবুল মৃধা। এ সময় টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের ফ্লাইওভারের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী অপর একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই নিহত হন তারা।

নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাদা হাওলাদার বলেন, শুক্রবার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নিহতদের রুহের মাগফেরাত কামনায় ইউনিয়ন পরিষদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ঘারিন্দা ইউনিয়নের ফ্লাইওভারের কাছে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহতের ঘটনা ঘটে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

11 + seventeen =