ছাতক পুলিশের অভিযানে অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

0
580

ছাতক সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের ছাতক থানা পুলিশের এক অভিযানে মো. আব্দুল কুদ্দুছ (৪৫) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতারের পর মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে সুনামগঞ্জ জেল-হাজতে পাঠানো হয়েছে। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তবর্তী দোয়ারাবাজার উপজেলার বালিউরা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। সে দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত মমস্বর আলীর ছেলে। পুলিশ সূত্রে জানা যায়, গত ১২ ডিসেম্বর বিকেলে ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের মুক্তির গাঁও গ্রামের মৃত আব্দুস সত্তারের ছেলে ফয়জুর রহমানকে একটি রিভলবারসহ মাধবপুর এলাকার একটি সিএনজি ফিলিং ষ্টেশনের সামনে থেকে র্যাব-৯ এর একটি দল আটক করে।

এ ঘটনায় র্যাব-৯ এর ডিএডি সিরাজুল ইসলাম বাদী হয়ে আটক ফয়জুর রহমানের বিরুদ্ধে বেআইনী অস্ত্র রাখার অপরাধে থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলা দায়েরের পর গত ১৩ ডিসেম্বর আসামী মাদ্রাসা শিক্ষক ফয়জুর রহমান সুনামগঞ্জের বিজ্ঞ আদালতে ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। ফয়জুর রহমান স্থানীয় তেরাপুর হাফিজিয়া মাদ্রাসার একজন শিক্ষক হলেও করোনাকালীন সময়ে মাদ্রাসার পাঠদান কার্যক্রম বন্ধ হয়ে গেলে বেকার হয়ে পড়েন। ঘটনাক্রমে দোয়ারাবাজার সীমান্ত এলাকার মো. আব্দুল কুদ্দুছের সাথে শিক্ষক ফয়জুরের পরিচয় হয়। অস্ত্র ব্যবসায়ী মো. আব্দুল কুদ্দুছ বড় অংকের টাকার রোজগারের লাভ দেখিয়ে একটি রিভলবার বিক্রির জন্য দিলে র্যাবের ফাঁদে আটকা পড়ে মাদ্রাসা শিক্ষক ফয়জুর।

অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা ছাতক থানার উপ-পরিদর্শক লিটন চন্দ্র রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, র্যাব-এর দায়েরকৃত মামলায় তদন্তের ভিত্তিতে অন্ত্র ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এ অবৈধ অস্ত্র ব্যবসায়ী চক্রের অন্য সদস্যকেও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

thirteen + one =