পটুয়াখালীতে প্রতিবন্ধীদের মাঝে ২০৩ টি হুইল চেয়ার বিতরন

0
740

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে শারীরিক ভাবে অক্ষম প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র হতে হুইল চেয়ার বিতরন করা হয়েছে। মুজিব বর্ষ ২০২০ উদযাপন উপলক্ষ্যে জেলার অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিবর্গের মাঝে বিনামূল্যে সহায়ক উপকরন বিতরনের অংশ হিসেবে ২০৩ টি হুইল চেয়ারের মধ্যে এ পর্যন্ত ৮০ টি হুইল চেয়ার বিতরন করা হয়।

অবশিষ্ট্য কার্যক্রম চলমান রয়েছে। সমাজের অবহেলীত, পশ্চাৎপদ , অনগ্রসর প্রতিবন্ধী ব্যাক্তির সহায়তায় প্রতিষ্ঠানটি বিনামূল্যে চিকিৎসা প্রদানের পাশাপাশি সহায়ক উপকরন হিসেবে হুইল চেয়ার, স্মার্ট ক্যান, হিয়ারিংএইড সহ নানাবিধ সেবা প্রদান করে থাকে । পটুয়াখালী সদর উপজেলা হতে বিতরন কার্য্যক্রম শুরু হয়ে বিভিন্ন ধাপে বিতরন চলছে। প্রতিটি নামের তালিকানুযায়ী সম্পূর্ন নিজস্ব অর্থায়নে এ চেয়ার বিতরন করা হচ্ছে বলে জানা গেছে।

মহান বিজয় দিবস উপলক্ষে পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা প্রশাসন অফিসার্স ক্লাব মিলানায়তনে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এমপি , উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা পরিষদ চেয়াম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান, উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল মান্নান, উপজেলা নির্বাচন অফিসার আব্দল রশিদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তারসহ গণমাধ্যমকর্মী্র উপস্থিতিতে ৩৫ জন প্রতিবন্ধীকে এ সহায়তা প্রধান করা হয়।


প্রগতি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রাজিব রহমান বলেন, আমার বিদ্যালয়ে মোট ৯৮ জন শিক্ষার্থীর মধ্যে ১৮ জন শারীরিক প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীর হুইল চেয়ারের দরখাস্ত করেছি তার মধ্যে ৯ জন ব্যক্তিই পেয়েছে। এতে আমার ছাত্র-ছাত্রী ও অভিভাবক অনেক উপকৃত হয়েছে এবং তাদের সন্তানের বিদ্যালয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, পটুয়াখালীর কসাল্ট্যান্ট (ফিজিওথেরাপি) ডাঃ মোঃ রুহুল আমিন বলেন, আমরা গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মাধ্যমে সুবর্ন নাগরীকদের সেবা দেয়ার জন্য নিরলশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের কার্যক্রম অব্যাহত আছে। আমরা প্রতিবন্ধী ব্যক্তিকে সকল ধরনের সেবা ও সাহায্য প্রদানে বধ্য পরিকর।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 − 7 =