রাজশাহীতে ট্রাফিক সার্জেন্টের উপর হামলা করা এক যুবক গ্রেপ্তার

0
430

বেলাল হোসেন (26) নামে মোটরসাইকেলের কাগজ দেখার চেষ্টা করায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দুপুর ১ টার দিকে নাটোর মাদ্রাসা মোড় থেকে একটি বাসে উঠে পালাতে গিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। রাজশাহী রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) এর একটি গ্রুপ এটি পরিচালনা করেছিল।
বৃহস্পতিবার (২১ জানুয়ারী) বেলালকে গ্রেপ্তারের পর রাত ১১ টায় আরএমপি কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছিলেন যে তার 22 বছরের চাকরি জীবনে তিনি এ জাতীয় নৃশংস ঘটনা কখনও দেখেননি।


তিনি বলেছিলেন, আমার 22 বছরের চাকরিতে কোনও অফিসারকে নৃশংসভাবে মারধর করতে দেখিনি। আমি দীর্ঘদিন ঢাকা মহানগর পুলিশে কাজ করেছি। এটি ব্যতিক্রমী। এটি আসলে একটি অস্বাভাবিক জিনিস। সে পালিয়ে গেছে। একটি মামলা হয়েছে। আমরা আরএমপির বোয়ালিয়া জোনের জেলা প্রশাসকের নেতৃত্বে একটি দল গঠন করেছি। দলটি বেলা ১১ টার দিকে বেলালকে গ্রেপ্তার করে।


তিনি সংবাদ সম্মেলনে আরও বলেছিলেন, এই অফিসারকে হত্যার চেষ্টা, হত্যার চেষ্টা, সরকারি কাজে বাধা দেওয়ার ও হত্যার চেষ্টা সহ অন্যান্য ধারায় মামলা করা হয়েছে। আমাদের অফিসার খুব খারাপ অবস্থায় ছিলেন। আমরা তাদের যে বিভাগগুলি আবরণ করেছি তার বিরুদ্ধে মামলা করেছি। এখন আমরা তাকে জিজ্ঞাসা করতে যাচ্ছি তার উত্তেজনার পিছনে কারণ কী। সে মাদকাসক্ত ছিল কি না। অতীতে তার কোনও সন্ত্রাসী কর্মকাণ্ড ছিল কিনা তা দেখবেন। আমরা তার থেকে সবকিছু চেষ্টা করব।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) সাজাদ হোসেন, ডিসি মুহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ও আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।
প্রসঙ্গে, গত মঙ্গলবার বিপুল কিশোর নামে এক ট্র্যাফিক সার্জেন্ট নগরীর বিলশিমলা heritageতিহ্য চত্বরে দায়িত্ব পালন করছিলেন। হামলাকারী বেলাল ওই সময় হেলমেটবিহীন মোটরসাইকেলে চড়েছিলেন। সার্জেন্ট বিপুল তার মোটরসাইকেলের কাগজ দেখতে চায়। একই সাথে হেলমেট না থাকায় মামলা লিখতে শুরু করেন তিনি।


এই সময়ে, বেলাল সার্জেন্টের সাথে বাগবিন্ডায় জড়িত। আশেপাশের পার্শ্ববর্তী আসবাবের দোকান থেকে কাঠ আনার পরে তিনি তার উপর আক্রমণ করেন। এতে সার্জেন্ট গুরুতর আহত হন। মঙ্গলবার রাতে সার্জেন্ট বিপুল নগরীর রাজপাড়া থানায় বেলালকে একমাত্র আসামি করে একটি মামলা করেন। ঘটনার দুদিন পরে বেলালকে গ্রেপ্তার করা হয়েছিল।


বেলালের বাড়ি নগরীর লক্ষ্মীপুর ভাটপাড়া এলাকায়। তার বাবার নাম মরহুম শামসুল হক। বেলাল একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

10 − five =