সুনামগঞ্জে ভাতিজাকে হত্যা, চাচার মৃত্যুদন্ড

0
518

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে ভাতিজাকে হত্যার দায়ে চাচাকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। আজ বুধবার (৩রা ফেব্রæয়ারী) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক নুরুল আলম মোঃ নিপু এই রায়ে দেন। মৃত্যুদন্ড প্রাপ্ত চাচার নাম- ছদরুল হোসেন চৌধুরী (৫৮)। তিনি জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে। মৃত্যুদন্ডের সাথে ২০হাজার টাকা অর্থদন্ড ও করা হয়েছে চাচা ছদরুল হোসেন চৌধুরীকে। কিন্তু রায় ঘোষনার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন না।


আদালত সূত্রে জানা যায়- জায়গা-জমি ও পারিবারিক কলহের জের ধরে গত ২০১০সালের ১৫ই সেপ্টেম্ভর জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা গ্রামের বড়ভাই আছাবুর রহমানের ছেলে হাবিবুর রহমান (৯) কে গলাকেটে হত্যা করে চাচা ছদরুল হোসেন চৌধুরী।

পরে হাবিবুরের লাশ ধানের গোলার নিচে লুকিয়ে রেখে বসতবাড়িতে তালা দিয়ে এলাকা ছেড়ে পালিয়ে যান ছদরুল হোসেন চৌধুরী। অনেক খোঁজাখুজির পর চাচা ছদরুল হোসেন চৌধুরীর বসতঘরের তালা ভেঙ্গে ধানের গোলার নিচে লুকিয়ে রাখা ভাতিজা হাবিবুরের লাশ পায় পুলিশ।


এঘটনার প্রেক্ষিতে মৃত হাবিবুর রহমানের বাবা আছাবুর রহমান বাদী হয়ে তার ছোট ভাই ছদরুল হোসেন চৌধুরীর বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এই মামলার তদন্ত শেষে ২০১১সালের ৩০ শে মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘদিন যাবত এই মামলার শুনানি ও স্বাক্ষীগ্রহণ শেষে আজ বুধবার বিকেলে চাচা ছদরুল হোসেনে চৌধুরীর মৃত্যুদন্ড দেয় আদালত।


এব্যাপারে জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম সাংবাদিকদের বলেন- রায় ঘোষনার সময় চাচা ছদরুল হোসেন চৌধুরী আদালতে উপস্থিত ছিলেন না। তিনি পলাতক রয়েছেন। তার পক্ষে মামলাটি পরিচালনা করেছেন রাষ্ট্রকর্তৃক নিযুক্ত এডভোকেট শাহাব উদ্দিন চৌধুরী।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one + 18 =