দুমকির অবৈধ ইটভাটা ধ্বংস করেছে প্রশাসন

0
468

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি: উচ্চ আদালতের নির্দেশে অবশেষে পটুয়াখালীর দুমকিতে অবৈধ ইটভাটা ‘মেসার্স হাওলাদার ব্রিকস্’ আংশিক ধ্বংস করে বাকী স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দিয়েছে প্রশাসন। একই সাথে অবৈধ ইটভাটা চালানোর অপরাধে মালিককে ২লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।গতকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত মুরাদিয়া ইউনিয়নের চরগরবদি মৌজার চর এলাকায় গড়ে ওঠা অবৈধ ইটভাটা ‘মেসার্স হাওলাদার ব্রিক্স  ফিল্ডে অভিযান চালিয়ে ইটভাটার কাচা ইটসহ আংশিক স্থাপনা ভেঙ্গে দেয়। এসময় ইটভাটা ম্যানেজার মো: নজরুল ইসলামকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের বিচার বসিয়ে ইটভাটা কর্তৃপক্ষকে ২লক্ষ টাকা জরিমানা ও ১৫দিনের মধ্যে বাকী স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেন। অভিযানে সহকারি কমিশনার (ভ‚মি) মো: আল-ইমরান, উপজেলা নির্বাহী অফিসার শেখ আবদুল্লাহ সাদীদসহ থানা পুলিশ ও ফায়ারসার্ভিসের টিম অংশ নেয়।

উল্লেখ্য, মহামান্য সুপ্রিম কোর্টেও হাইকোর্ট বিভাগের ১৮২২০/২০১৭নম্বও রিট পিটিশনের ৪-৪-২০১৮ তারিখের আদেশে দুমকি উপজেলার চররগরবদি মৌজায় মেসার্স হাওলাদার ব্রিকস্ অবৈধ ঘোষনা করে তা বন্ধের নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানাযায়, বাউফল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের ছেলে বগা ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান হাওলাদার রাজনৈতিক প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে ইটভাটাটি নির্মাণ করে ব্যবসা করে আসছিল।

অবৈধ ইটভাটা বন্ধে বাউফলের রাজনগর এলাকার  জনৈক মো: জাকির হোসাইন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে আদালত ইটভাটা অবৈধ ঘোষনা করে তা বন্ধের নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two + eighteen =