প্রো-অ্যাকটিভ হসপিটালে আধুনিক সেবার গুনগত মান নিশ্চিতে আমরা অঙ্গীকারবদ্ধ: এমডি নজরুল ইসলাম

0
576

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ব্যস্ততম এবং জনবহুল এলাকা নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ডে অবস্থিত প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এবং হসপিটাল। প্রতিষ্ঠার খুব বেশীদিন পার না হলেও মালিকপক্ষের সম্মিলিত প্রচেষ্টা এবং সুদক্ষ পরিচালনার সুবাদে ইতিমধ্যেই সুনাম এবং খ্যাতি অর্জন করেছে প্রো-অ্যাকটিভ হাসপাতালটি। দক্ষ ডাক্তার, নার্স প্রশিক্ষনপ্রাপ্ত সার্জন, আধুনিক সরনজাম, অপারেশন থিয়েটার, আই,সি,ইউ, এন, আই, সিউ, নিজস্ব অ্যাম্বুলেন্স  এবং মনোরাম পরিবেশে সেবা প্রদান সবকিছু মিলিয়ে হসপিটালটি গুনগত মানে এগিয়ে রয়েছে। শুধুমাত্র তাই নয় সেবা নিতে আসা রোগীদের স্বজনদের জন্য রয়েছে বসার ব্যবস্থা এবং সুবিশাল ক্যান্টিন। ইতিমধ্যে শিক্ষার্থীদের জন্য মেডিকেল কলেজের কার্যক্রমও চালু হয়েছে। যার মাধ্যমে হসপিটালটিতে এক নতুন মাত্রা যোগ হয়েছে। এ ব্যাপারে প্রো-অ্যাকটিভ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নজরুল ইসলাম শিকদারের সাথে আলাপকালে তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই গুনগত সেবার মান নিশ্চিতে কাজ করে যাচ্ছি। মালিকপক্ষ এবং সকল কর্তৃপক্ষের সম্মিলিত প্রয়াসে আমরা এগিয়ে যাচ্ছি।  আমাদের একমাত্র লক্ষ্য এবং উদ্দেশ্য হলো আগত রোগীদের মানসম্পন্ন সেবা প্রদান। তিনি আরও বলেন,হসপিটালের প্রতিটি ডাক্তার, নার্স, ইনচার্জ নিবীড় পর্যবেক্ষনের মাধ্যমে রোগীদের সেবা দিয়ে থাকেন।

শুধুমাত্র তাই নয় আর্থিকভাবে অসচ্ছল রোগীদেরও আমরা বিন্দুমাত্র অবহেলা না করে নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টায় সুস্থ্য করে তোলার চেষ্টা করি। এখানে সকল বিভাগেই সুদক্ষ চিকিৎসকরা সেবা দিয়ে থাকেন। ভয়াবহ করোনা পরিস্থিতিতেও আমাদের হসপিটালের সেবা কার্যক্রম অব্যাহত ছিলো।

জীবনের ঝুঁিক নিয়েও প্রতিটি চিকিৎসক দায়িত্ব পালন করে গেছেন করোনা ইউনিটে। প্রো-অ্যাকটিভ হসপিটালের ব্যবস্থপনা পরিচালক নজরুল ইসলাম শিকদার বলেন, আমরা ব্যবসা সফল না, সেবায় সফল হতে চাই। হসপিটালে সেবা নিতে আসা কয়েকজন রোগীর সাথে আলাপকালে তারা বলেন, হসপিটালের মূল ফটক পর্যন্ত চওড়া রাস্তা রয়েছে, যেখানে অনায়াসেই অ্যাম্বুলেন্স বা গাড়ী নিয়ে পৌছানো যায়।

বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় মূলর ফটকেই রয়েছে তাপমাত্রা মাপার ব্যবস্থা যা খুবই প্রশংসনীয়। তারা আরও বলেন, হসপিটালটির মনোরম পরিবেশে প্রবেশ করলেই স্বতঃস্ফূর্ত হয় আগত রোগীরা। এই হসপিটালটিতে দীর্ঘক্ষন লাইনে না দাড়িয়ে থেকেও খুব সহজেই রিসিপশনের কাজগুলো সেরে ফেলা যায়।

আধুনিক যন্ত্রপাতির সাহায্যে ক্রটিমুক্ত ভাবে সঠিক রোগ নির্নয় এবং দক্ষ চিকিৎসকদের চিকিৎসা সেবা সব মিলিয়ে প্রতিটি রোগীর কাছে আস্থা এবং বিশ^াসের আরেক নাম সাইনবোর্ডে প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এবং হসপিটাল। যেখানে সকলেই আধুনিক সেবা প্রদানে বদ্ধপরিকর।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen + one =