কুয়াকাটায় উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপিত

0
512

পটুয়াখালী উপকুলীয় প্রতিনিধি: পর্যটন নগরী কুয়াকাটায় উৎসব মুখর পরিবেশে বিভিন্ন সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার সকাল থেকে কুয়াকাটা পৌর আওয়ামী লীগ, কুয়াকাটা পৌরসভা, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ,কলাপাড়া উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, মহিপর থানা,মহিপুর থানা আওয়ামী লীগ, মহিপুর থানা যুবলীগ, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে পৃথক পৃথক শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে কেক কাটা সহ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। দোয়া মোনাজাতে ১৫ আগষ্ট ঘাতকের গুলিতে নিহত জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করা হয়। এদিকে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে কুয়াকাটায় হাজার হাজার পর্যটকের ভীড় দেখা গেছে।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক)  দিবসটি উপলক্ষে কুয়াকাটা সমুদ্র সৈকতে ব্যানার ফেস্টুন ও বীচ ডিসপ্লে’র মাধ্যমে ব্যাপক ভাবে তুলে ধরেন দিবসটি। সূ-সজ্জিত করা হয় বীচ এলাকায় একটি স্টল। জাতীর জনকের জন্মশতবর্ষ উপলক্ষে আলোচনাসহ  দোয়া মোনাজাত শেষে কেক কেটে পর্যটকদের খাওয়ানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা  অতিরিক্ত  পুলিশ সুপার মাহফুজুর রহমান, ট্যুরিস্ট পুলিশ বরিশাল জোন সিনিয়র সহকারী পুলিশ সুপার সোহরাব হোসাইন, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হোসেন হাওলাদার, সাবেক মেয়র ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ বারেক মোল্লা, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক)  সভাপতি রুমান ইমতিয়াজ তুষার,সেক্রেটারী জেনারেল আনোয়ার হোসেন আনু প্রমুখ।

এর আগে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্য্যালয়ে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মেনাজাতের আয়োজন করা হয়। আঃ বারেক মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহম্মেদ ভূইয়া, সহ সভাপতি গাজী মোঃ ইউসুফ আলী, সাবেক কাউন্সিলর পান্না হাওলাদার, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহম্মেদ তপু,

শ্রমীক লীগ সভাপতি আব্বাস কাজী,যুবলীগ সভাপতি মোঃ ইসাহাক শেখ, ছাত্রলীগ সভাপতি ও কাউন্সলর মজিবর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অনন্ত মুখার্জী। দোয়া মোনাজাত পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওঃ জাহিদুল ইসলাম। 

বিকাল ৪ টায় পটুয়াখালী জেলা পুলিশের উদ্যোগে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটক ও দশর্নার্থীদের জন্য ‘স্যান্ড শো’  আনুষ্ঠানিক উদ্বোধন শেষে উম্মুক্ত করে দেয়া হচ্ছে ।  এছাড়াও  আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে ১০ দিন ব্যাপি উৎসব পালিত হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

six − 2 =