হবিগঞ্জে সপ্তাহব্যাপী নিষেধাজ্ঞার প্রথম দিনে শহরে মাঠে জেলা প্রশাসন, জরিমানা

0
266

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ করোনা প্রতিরোধে সপ্তাহব্যাপী নিষেধাজ্ঞার প্রথম দিনে হবিগঞ্জ শহরে মাঠে নেমেছেন জেলা প্রশাসন। গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসক ইশরাত জাহানের নেতৃত্বে প্রশাসনিক কর্মকর্তা, র‌্যাব ও পুলিশের যৌথ টিম শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় ব্যবসা প্রতিষ্ঠা খোলা রাখা, রাস্তায় ট্রাক দাড় করানো ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগে ১৪টি মামলায় বিভিন্ন প্রতিষ্ঠানে তাৎক্ষনিক প্রায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসক স্বাস্থ্য বিধি লঙ্ঘনকারীদের সতর্ক করে দিয়ে বলেন, সরকারী নির্দেশনা না মানলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।এসময় তিনি জনগনকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানান। এর পূর্বে সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্য বলেন, করোনার সচেতনতায় এবং স্বাস্থ্যবিধি মানতে ব্যবসায়ীদের এগিয়ে আসতে হবে। তিনি সরকারী নির্দেশনা মেনে ১১ এপ্রিল পর্যন্ত সকলকে কঠোর স্বাস্থ্য বিধি মানার অনুরোধ জানান।

জেলা প্রশাসক বলেন, স্বাস্থ্যবিধি মানতে সরকার প্রয়োজনে কঠোর আইন প্রয়োগ করবে। এ সময় শহরের টমটমের বিভিন্ন অনিয়ম, দিনের বেলা শহরে ট্রাক প্রবেশ ও হোটেল রেস্তুরায় আরো কঠোর আইন প্রয়োগ করা হবে বলে হুশিয়ার করে দেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিন্টু চৌধুরী, র‌্যাব ক্রাইম প্রিভেনশন শায়েস্তাগঞ্জের সিনিয়র এএসপি লুৎফুর রহমান,

পৌর মেয়র আতাউর রহমান সেলিম, সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্চিরুল ইসলাম, সহকারী কমিশনার গোপনীয় সাঈদ মো. ইব্রাহিম, ব্যক্সের সভাপতি শামছুল হুদা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + three =