ছাতক সিমেন্ট কারখানার মূল্যবান যন্ত্রাংশ চুরি কর্তৃপক্ষ নির্বিকার

0
396

ছাতক(সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জেরছাতক সিমেন্ট কারখানার প্রায় হাজার কোটি টাকা ব্যয়ে আধুনিকায়নের কাজ চলছে। নিমার্ন কাজ চলাকালে দিন রাত নিমার্নাধীন নানা কোম্পানীর পরিবহন কারখানার ভিতর প্রবেশ করছে। অনুমতি নিয়ে ভিতরে প্রবেশ করলেও কোনো কোনো সময় অসাধু কর্মকতার্ কর্মচারীদের যোগ সাজসে ট্রাক বা ট্রাক্টর অনুমতি ছাড়াই প্রবেশ করে অনেক সময় পন্য বুঝাই করে ট্রাক্টর বের হতে দেখেছেন সাধারন শ্রমিকগন। এভাবে অরক্ষিত ভাবে কারখানার প্রধান ফটক দিয়ে (টাইম অফিস)পন্য পরিবহন করলে কারখানার পুরাতন মূল্যবান যন্ত্রাংশ চুরির আশংকা করছেন কারখানার সাধারন শ্রমিক কর্মচারীরা। গত ২এপ্রিল রাত সোয়া ৯টায় কারখানা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া একটি ট্রাক্টর কারখানার প্রধান ফটক দিয়ে প্রবেশ করলে বিষয়টি অসাধু কর্মকতার্ কর্মচারীরা ধামাচাপা না দিতে পারায় কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক তিনি নিজেই প্রধান ফটকে উপস্থিত হয়ে দায়িত্বরত নিরাপত্তা প্রহরী হাবিলদার মাসুক মিয়াকে সাময়িক বরখাস্ত করেন।

এছাড়া কারখানার অভ্যান্তরে ৮ মেগাওয়াটবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের পাশে আধুনিকায়ন কাজের আওতায় আরো ১০ মেগাওয়াটবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের নতুন নিমার্ন কাজ চলাকালে সেখানেও নানা সময় অসাধু কর্মকতার্ কর্মচারীদের যোগ সাজসে মূল্যবান কেবল সহ নানা যন্ত্রাংশ চুরি হয়ে থাকে।

সাধারন শ্রমিক কর্মচারীদের দাবী কারখানা কর্তৃপক্ষ  বিষয়টি গুরুত্ব না দিলে কয়েক কোটি টাকার যন্ত্রাংশ চুরি ও পাচারের আশংকারয়েছে। এতে কোম্পানীটি বিরাট ক্ষতির সম্মূখীন হবে। এব্যাপের কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল বারীর সাথে যোগাযোগ করলে তিনি জানান এই প্রথম শুনলাম কারখানা থেকে যন্ত্রাংশ

চুরির ঘটনা এ সময় গত ২ এপ্রিল অনুমতি ছাড়া ট্রাক্টর প্রবেশের ঘটনায় নিরাপত্তা প্রহরী মাসুকের সাময়িক বরখাস্তের কথা মনে করিয়ে দিলে শুর পালটিয়ে তিনি বলেন আমার অনুমতি ছাড়া কারখানার ভিতর কোনো কিছু প্রবেশ বা বাহির হওয়ার এখতিয়ার নেই। অনিয়ম হলে আমি দ্রুত ব্যস্থাগ্রহন করব। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 − three =