সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের দূর্দান্ত প্রচেষ্টায় শ্বাসরুদ্ধকর দীর্ঘ ৬ দিন পর রামু থেকে উদ্ধার মীরসরাইয়ের স্কুল ছাত্রী শ্রাবন্তী দে

0
628

চট্টগ্রামের মীরসরাইয়ের তালবাড়ীয়া গ্রাম থেকে দীর্ঘ ৬ দিন পূূর্বে অপহরণের কবলে পডে অপহরনের স্বীকার হয়েছিলো স্কুল ছাত্রী  তরুণ দে ও মাতা দীপা দের একমাত্র কন্যা স্কুল ছাত্রী, কিন্তু সত চেষ্টা চালিয়ে ও যখন দীপার পরিবার মেয়েকে উদ্ধারে অক্ষম ঠিক তখনি মীরসরাইয়ের কৃতি সন্তান সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ অপহরণের কবলে পডা স্কুল ছাত্রীকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন মাত্র ৩০ মিনিটের দূর্দান্ত শ্বাসরুদ্ধকর দীর্ঘ ৬ দিন পূর্বের স্কুল ছাত্রীকে উদ্ধার করে দৃষ্টান্ত স্থাপন করেন সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ। তার এই বিজয়ে সাংবাদিক সমাজ আরো এক বিজয় অর্জন করলো।  মীরসরাইয়ের স্কুল ছাত্রীকে দৈনিক আজকালের দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জীবন কৃষ্ণ দেবনাথে এর একান্ত প্রচেষ্টায় কক্সবাজার র‌্যাব-১২ এর সহযোগিতায় কক্সবাজারেরর রামু এলাকায় অভিযান চালিয়ে রাত ১০.৩০ মিনিটে উদ্ধার করতে সক্ষমতা অর্জন করেন।

এ বিষয়ে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ বলেন; সাংবাদিকতার পাশাপাশি নিজেকে আর্তমানবতার কল্যানে নিয়োজিত রাখতে পেরে নিজেকে চির কৃতার্থ মনে করি।

অন্যদিকে দৈনিক আজকালের দর্পণ পত্রিকার প্রধান উপদেষ্টা মন্ডলীর সভাপতি বাবু আশীষ কুমার চৌধুরী এ বিষয়ে তীব্র নিন্দা জানীয়ে বলেন, আজ আমাদের সমাজটাকে ধ্বংস করার মানসে কিছু কুচক্রী মহল নারী সমাজটাকে ভোগের পণ্য হিসাবে ব্যবহার করছে।

নারী হচ্ছে মায়ের জাতি । মায়ের প্রতি যাদের কোন ভালোবাসা নেই তারাই আজ সমাজটাকে ধ্বংস করার মানসে মা মহাষীদের প্রতি ভালোবাসাতে শিখে নাই। তিনি অতিশয় উক্ত অপহরণকারীকে আটক করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন।

উল্লেখ যে, মীরসরাইয়ের আওয়ামী রাজনৈতিক প্রতিষ্ঠাতা প্রয়াত নিপেন্দ্র চৌধুরী যাকে এক নামে সবাই চিনেন সেই স্বর্গীয় নিপেন্দ্র চৌধুরীর ব্যক্তিত্ব পূর্ণ পুত্র আশীষ চৌধুরীর একান্ত অনুপ্রেরণায় সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ এমনি একটি দূর্দান্ত জীবনের ঝুঁকি নিয়ে সাফল্যদায়ক র‌্যাব-১২এর মাধ্যমে ঊদ্ধার অভিযান পরিচালনায়  সক্ষম হন।

জানা যায়,  অপহরণকারী লিটন ধর শ্রাবন্তী দে (১২)-কে তার তার প্রেমের প্রস্তাব দিলে সে তার প্রেমের প্রস্তাব নাখোশ করে, যার ফলে প্রেমে ব্যর্থ হয়ে তার লালসার স্বীকার করাতে এ অপহরণ কাজ চালায় বলে জানায়। 

এ বিষয়ে মীরসরাই থানায় একটি অপহরণ মামলা দায়ের করা হয়। যার  মামলা নং ৭/৩০ তাং ১৮/৫/২১। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায় যে, অপহনকারী লিটন ধর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় তবে এখনো পর্যন্ত আকুকে আটক করা সম্ভব হয়নি।

গত ১৮ মে রাত সাডে ১০টায় কক্সবাজারের রামু থেকে উদ্ধার করা হয় শ্রাবন্তী দে-কে।  পরে রাতেই রামু থানায় তাকে হস্তান্তর করা হয় । অপহৃত শ্রাবন্তী দেকে উদ্ধার করা গেলেও অপহরণকারী পালিয়ে যায়। তবে এ বিষয়ে স্থানীয় প্রশাসন জানান, খুব শ্রীঘ্রই আমরা অপরাধীদেরকে গ্রেফতার করতে সক্ষম হবো এবং আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির বিধান করব।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eleven − 4 =