উজিরপুরে সংখ্যালঘু দিনমজুরের উপর সন্ত্রাসী হামলা

0
451

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংখ্যালঘু এক দিনমজুরকে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত যখম করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে। এলাকায় তোলপার সৃষ্টি। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও আহত সুত্রে জানা যায় উপজেলার গুঠিয়া ইউনিয়নের পূর্ব নারায়নপুর গ্রামের মতি চাকলাদারের ছেলে প্রভাবশালী শাহ আলম চাকলাদার(৫০), শাহিন চাকলাদার(৪৫), সুমন চাকলাদার(৪০)সহ একদল ভারাটিয়া সন্ত্রাসী মিলে ১৬ মে বিকেল ওই গ্রামের মৃত হেমন্ত কুমার হাওলাদারের ছেলে দিনমজুর ধীরেন্দ্রনাথ হাওলাদার(৬৭) এর ভোগদখলীয় জমির বাশ কেটে তছনছ করে দখলের পায়তারা চালায়। এর প্রতিবাদ করায় তাকে এলোপাথারী ভাবে ধারালে দা দিয়ে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত যখম করেছে ওই সন্ত্রাসীরা। ডাকচিৎকার শুনে স্থানীয়রা আহত দিনমজুর ধীরেন্দ্রনাথকে উদ্ধার করে উজিরপুর হাসপাতালে ভর্তি করে। হামলায় দিনমজুরের মাথা, মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর যখম হয়েছে।

আহত ধীরেন্দ্রনাথ জানান আমার শেষ সম্বল ভিটে-মাটি দখলের পায়তারা চালাচ্ছে ওই ভূমিদস্যু সন্ত্রাসীরা। আমার উপর হত্যার উদ্দেশ্যে হামলা চালায় এবং পরবর্তীতে প্রানে মেরে ফেলার হুমকী দেয়। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। এমনকী তারা এলাকায় বিভিন্ন কু-কর্মের সাথে জড়িত রয়েছে।

এমনকী তাদের আরেক ভাই টিপু চাকলাদার কিছুদিন পূর্বে সংখ্যালঘু এক গৃহবধুকে নিয়ে লাপাত্তা হয়েছে। অভিযুক্তদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ ঘটনায় আহত দিনমজুর ধীরেন্দ্রনাথ হাওলাদার বাদী হয়ে উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে ঘটনার দিন উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।

অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ওই ভুমিদস্যু সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন সংখ্যালঘু পরিবার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =