পটুয়াখালীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি

0
376

পটুয়াখালী প্রতিনিধি: বিশ্ব পরিবেশ দিবস-২০২১ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশক্রমে পটুয়াখালী জেলা ছাত্রলীগ নেতা সালাউদ্দিন খান হিরা ও আশীষ হৃদয় এর নেতৃত্বে শহরের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন কর্মসূচী পালিত হয়েছে। গতকাল বেলা ১২টায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতির সহধর্মিনী এ্যাড. ফজিলাতুন নেছা, জেলা আওয়ামীলীগ সদস্য মোঃ মিজানুর রহমান মিজান, সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা, পটুয়াখালী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ জাকারিয়া কাওছার (বাবু গাজী), সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা, শহর আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক মোঃ মনিরুল ইসলাম সহ ছাত্রলীগের অসংখ্য নেতা-কর্মী ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জেলা আওয়ামীলীগের সভাপতির বাসভবনের সামনে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন শেষে শহরের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন করেন। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে ফলজ, বনজো ও ঔষধী গাছ রোপনের নির্দেশ প্রদান করেছিলেন তারই ধারাবাহিকতায় তঁার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস বলেছেন, ‘প্রকৃতি সংবরণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’।

তিনি আরও বলেছেন জলবায়ু ভারসম্যের বিরুপ প্রতিক্রিয়া থেকে দেশকে রক্ষা করতে প্রতিটি বাড়ীতে একটি করে ফলজ, বনজো ও ঔষধী গাছ লাগাতে হবে, এর ফলে যেমন প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পাওয়া যাবে তেমনি মানবজীবন সূর্যের অতি বেগুনী রশ্মী থেকে রক্ষা পাবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − 19 =