নেতাকর্মীদের বিপুল উপস্থিতি কোন অপরাধ নয়…আ স ম রব

0
472


রাজনৈতিক কর্মসূচিতে নেতাকর্মীদের বিপুল উপস্থিতি কোন অপরাধ নয়। চন্দ্রিমা উদ্যানে বিএনপি আয়োজিত দলীয় কর্মসূচিতে বিপুল নেতাকর্মীর উপস্থিতি দেখে পুলিশের মারমুখী হওয়ার প্রবণতা কোনক্রমেই গ্রহণীয় নয়, এটা কোন রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের চরিত্র হতে পারে না। কোন দলের কর্মসূচিতে নেতাকর্মীদের উপস্থিতি বেশি বা কম এ নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্বিগ্ন হবার বিষয় নয় , এসব বিষয় বিবেচনা করাও তাদের কর্তব্য সম্পাদনে আওতাভুক্ত নয়। সরকারের এমন অসহিষ্ণু আচরণ প্রতিহিংসার রাজনীতিকে আরো ভয়ঙ্কর করে তুলবে। রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠান অবশ্যই সাংবিধানিক এবং নৈতিক দায়িত্ব পালন করবে।

এসব বেআইনী তৎপরতা  বা পদক্ষেপ জাতির জন্য বড় ধরনের সংকট সৃষ্টি করছে। এসব বন্ধ করা জরুরি প্রয়োজন। রাজনৈতিক কর্মসূচিতে রাবার বুলেট  বা  লাঠিচার্জ করে রাজনীতির মাঠকে শূন্য করা এবং তার পরিণতির  দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-(জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার চন্দ্রিমা উদ্যানে বিএনপির কর্মসূচিতে হামলার তীব্র নিন্দা জানিয়ে গণমাধ্যমে উপরোক্ত বিবৃতি প্রদান করেছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × one =