জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা নিহতদের স্মরণে মিলাদ মাহফিল ও ত্রান বিতরন”

0
412

কাজি আরিফ হাসানঃ রাজধানীর উত্তর সিটির দক্ষিণখানে মহিলা আওয়ামিলীগের উদ্যোগে ১৫ আগস্ট ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলা নিহতদের স্মরণে ২৯ আগস্ট দক্ষিণখান সাবেক চেয়ারম্যানের কার্যালয়ে দোয়া, মিলাদ মাহফিল ও ত্রান বিতরন অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলহাজ হাবিব হাসান-(ঢাকা-১৮ সংসদসদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ),বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাবেক সাংসদ সদস্য নাসিমা ফেরদৌসি(সহ-সভাপতি,বাংলাদেশ মহিলা আওয়ামিলীগ), সাবেক সংসদ সদস্য শাহিদা তারেক দীপ্তি(সভাপতি,ঢাকা মহানগর উত্তর মহিলা আ.লীগ), সংসদ সদস্য,শবনব জাহান শীলা(সাধারণ সম্পাদক,ঢাকা মহানগর উত্তর মহিলা আ.লীগ)।

উক্ত দোয়া ও ত্রান বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বেগম শামসুন্নাহার (সহ-সভাপতি,দক্ষিণখান থানা মহিলা আওয়ামিলীগ),রবিউল ইসলাম রবি(কার্যকর সদস্য, ঢাকা মহানগর উত্তর আ.লীগ), এ্যাভোকেট আবু হানিফ (সভাপতি দক্ষিণখান থানা আওয়ামীলীগ,ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ),এ.কে.এম মাসুদুর জামান মিঠু(সাধারন সম্পাদক,দক্ষিনখান থানা আওয়ামিলীগ), শফি উদ্দিন মোল্লা পনু(সাধার সম্পাদক দক্ষিণ খান থানা ইউনিয়ন আ.লীগ),বারাদুর আলম চান্দু (দক্ষিণখান ইউনিয়ন সেক্রেটারি),নুরুন নাহার রিনি ( সাধারন সম্পাদক দক্ষিণখান ইউনিয়ন আওয়ামীলীগ)সহ উত্তরের আওয়ামিলীগের অঙ্গসংগঠনের সদস্য বৃন্দরা।

অনুষ্ঠানে সঞ্চালয় ছিলেন খাদিজা আক্তার(সাধারন সম্পাদক,দক্ষিণ খান থানা মহিলা আওয়ামিলীগ), দোয়া,মিলাদ ও ত্রান বিতরণে প্রধান অতিথি আলহাজ হাবিব হাসান,(এমপি) ত্রান বিতরন পূর্বে ১৫ আগস্টে জাতিকে কলঙ্কিত করার বিষয়ে বক্তব্য রাখেন এবং সেই সাথে ২ শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে দুঃখ প্রকাশ করেন,তিনি আরো বলেন,১৯৭৫ এ ঘাতকরা এদেশের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নারকিয় জঘন্য ভাবে হত্যা করেই নিস্তার হয়নি তারা ২১ আগস্ট গ্রেনেড হামলা করেও আইভি রহমান সহ আরও অনেককে হত্যা করে আবারও জাতিকে কলঙ্কিত করলো। এই ঘাতকরা এখনো এদেশেই বিচরন করেই চলেছে তাই তাদেরকে প্রতিরোধ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার জন্য সদা প্রস্তুত আমরা।

তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে ঘাতকরা নির্মমভাবে হত্যা করে জাতিকে কলঙ্কিত স্থানে পৌছে দেয় দেশের মধ্যে কিছু বিশ্বাস ঘাতকেরা। এবং প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সরকারিভাবে তিনি যে বেতন পাবেন তা আগামিতে অসহায় ও দুঃস্থদের মাঝে সহযোগিতা করবেন বলে জানান।

অনুষ্ঠানে দোয়া,মিলাদ ও ত্রান বিতরনে পূর্ব পবিত্র কোরআন থেকে তেলোয়া অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগাতায় ছেলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ এস.এম তোফাজ্জল হোসেন (মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ,সাবেক চেয়ারম্যান দক্ষিনখান ইউনিয়ন) করলেও তিনি অসুস্থতার কারনে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। দোয়া,মিলাদ ও ত্রান বিতরণ উক্ত ত্রান ৫০০ গরীব ও দুঃস্থদের মাঝে ৫টা ত্রান বিতরনে মধ্য দিয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 5 =