সুনামগঞ্জে এতিম শিশু ছাত্রদের নির্যাতন, অধ্যক্ষকে অব্যাহতি

0
382

মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে এতিম শিশু ছাত্রদের নির্যাতনের ঘটনায় মাদ্রাসার এক অধ্যক্ষকে চাকুরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে। ওই অধ্যক্ষে নাম- মাওলানা আব্দুল মুকিত। তিনি জেলার ছাতক উপজেলার হাজি ইউসুফ আলী এতিমখানা হাফিজিয়া দাখিল মাদ্রাসায় কর্মরত ছিলেন ও একই উপজেলার রহমতপুর গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- জেলার ছাতক উপজেলার হাজি ইউসুফ আলী এতিমখানা হাফিজিয়া দাখিল মাদ্রাসার এতিম ছাত্র আবু তাহের (৮), শফিউর রহমান (৯) ও নিলয় মিয়া (৭) কে সম্প্রতি স্টিলের স্কেল দিয়ে বেধরক মারধর করেন অধ্যক্ষ মাওলানা আব্দুল মুকিত। ওই সময় এতিম ছাত্ররা অধ্যক্ষের পায়ে ধরে অনেকে কান্নাকাটি করার পরও রক্ষা পায়নি।

আর এই ঘটনার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া হলে তা ভাইরাল। পুরো জেলা জুড়ে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় উঠে। এঘটনার প্রেক্ষিতে ওই এতিম খানা ও মাদ্রাসার পরিচালকের অগোচরে অধ্যক্ষ মাওলানা আবুল মুকিতকে চাকুরি থেকে অব্যাহতি দেয় কর্তৃপক্ষ। আর এই অব্যাহতি পত্র গত ৬ নভেম্বর প্রদান করেন প্রতিষ্ঠানের সভাপতি মোঃ কমর উদ্দিন।

এব্যাপারে হাজি ইউসুফ আলী এতিমখানা হাফিজিয়া দাখিল মাদ্রাসার বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ গোলাম রসুল বলেন- ৩জন এতিম শিশুকে নির্যাতনের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার ঘটনার পর কর্তৃপক্ষ ওই অধ্যক্ষ মাওলানা আব্দুল মুকিতকে অব্যাহতি দিয়ে আমাকে দায়িত্ব দেন,  এছাড়া আমি আর কিছু জানি না।

এঘটনার সত্যতা নিশ্চিত করে ছাতক থানার ওসি মিজানুর রহমান সাংবাদিকদের বলেন- এতিম ছাত্র নির্যাতনের ঘটনার প্রেক্ষিতে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen − thirteen =