নোয়াখালীর সেনবাগে অহসায়দের ঘর করে দিচ্ছে তরিক উল্যাহ ফাউন্ডেশন

0
386

ইয়াকুব নবী ইমন, নোয়াখালীর সেনাবাগে গৃহহীন অসহায়দের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে বীর বিক্রম শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশন। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লায়ন জাহাঙ্গীর আলম মানিকের উদ্যোগে উপহার হিসেবে অসহায়দের নির্মান করে দেয়া হচ্ছে বসত ঘর। বিনা মূল্যে মাথা গোজার ঠাই পেয়ে খুশি এসব গৃহহীনরা। দেশের অসহায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। প্রধানমন্ত্রীর এই উদ্যোগে অনুপ্রাণিত হয়ে  সেনবাগের বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী, এফবিসিসিআইয়ের পরিচালক ও বীর বিক্রম শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লায়ন জাহাঙ্গীর আলম মানিক এলাকার ৫০ জন গৃহহীনকে ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ নেন। এরি অংশ হিসেবে ইতিমধ্যে তিনি এলাকার গরীব অসহায় ১০ জন গৃহহীনকে ১০ টি ঘর নির্মাণ করে দিয়েছেন।

 বাকিগুলোর কাজ চলমান রয়েছে।

 শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশন থেকে ঘর পেয়ে আবেগে আফ্লুত অনেকে। শেষ বয়সে মাথা গোজার ঠাই পেয়ে স্বস্তির নি:শ্বাস ফেলছেন  কেউ কেউ। ফাউন্ডেশনের এই কাযক্রম বিশেষ আশির্বাদ হিসেবে দেখা দিয়েছে কারো কারো জীবনে।

 ঘর পেয়ে খুশি গৃহহীন অসহায়রা। সংগঠনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল।

শহীদ তরিক উল্যাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লায়ন জাহাঙ্গীর আলম মানিক জানান, 

প্রধানমন্ত্রীর উদ্যোগ সমাজে বাস্তবায়ন করতে ও অসহায়দের মাঠা গোজার ঠাই করে দিতেই আমি এমন উদ্যোগ করেছি। যারা ঘর পাচ্ছেন আশা করি তারা শেষ সময়ে এসে স্বাচ্ছন্দে জীবন অতিবাহিত করতে পারবেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen + 15 =