তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসী যুবকের দুই হাতের কবজি কর্তন

0
363

রাজধানী ঢাকা নবাবগঞ্জ থানাধীন শান্তিনগরের ০৪ ইউপিতে গত ৮জানুয়ারী আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টা দিকে বিয়ের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র ঐ এলাকার কিশোর গ্যাংগের লিডার ও সদস্যরা মিলে প্রবাসী যুবক মোঃ আনোয়ার মোল্লা কে ধারলো অস্ত্র-স্বস্ত্র দিয়ে বেদম প্রহার করে দুই হাতের কবজি কর্তন করে দেন বলে থানা সূত্র জানা গেছে। এর মধ্যে একটি হাতে কবজি সম্পূর্ণ পড়ে যাই আর অন্যটি আংশিক ঝুলে থাকে।গুরুতর আহত আনোয়ার কে নিকট আত্মীয়রা দ্রুত চিকিৎসার জন্য নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্র/ হাসপাতালে ভর্তি করান। বর্তমানে সে মৃত্যুর সাথে পাঞ্চা লড়ছে। তার আঘাত খুবই বিপদজনক বলে চিকিৎসক-মেডিকেল অফিসার জানিয়েছেন।

মামলার বিবরণীতে জানা গেছে যে,আহত যুবক আনোয়ারের এক আত্মীয়র বিয়ে সংক্রান্ত বিষয়েআসামীরা ক্ষিপ্ত হয়ে প্রকাশ্যে এই নারকিয় হামলা চালায়।ঘটনার পরের দিন ৯জানুয়ারী রাত্রে ৯-১০জন কে আসামী করে একটি এজারনামীয় মামলা দায়ের হয়েছে বলে থানার , মামলার তদন্ত অফিসার এস আই ভজন চন্দ্র রায় সূত্র জানান। তিনি আরো জানায়,এই ঘটনায় এই পর্য়ন্ত ৫জন কে থানা পুলিশ আকট করে জেল হাজতে পাঠিয়েছেন।

তবে মামলার ১,২,৪,৫,৮নংদেরা ধরা যাইনি, তাদের ধরার ব্যাপারে জোর পুলিশি অভিযান অব্যাহেত রয়েছে বলে থানা অফিসার মোঃসিরাজুল ইসলাম শেখ সংবাদ মাধ্যম কে জানিয়েছেন।

তিনি আরো বলেন, আসামীদের কোন রূপ ছাড় দিব না, এর সাথে মদদ দাতাদের ও ধরার চেষ্টা করছি। এতে আরো ৩ /৫জন যুবক প্রবাসী আনোয়ার মোল্লা কে হত্যার উদ্দেশ্যে মারাত্মক জগম করে পালিয়ে যাওয়াদের ধরার ব্যাপারে দেশের সকল থানায় তথ্য ছবি পাঠানো হয়েছে বলে এই পুলিশ অফিসার জানিয়েছেন।

মামলার বাদী নবাবগঞ্জ থানার শান্তিনগরের বাসিন্দা মোঃ ইউনুস মোল্লার টাইফকৃত এজাহারে আসামীরা হলেন  ১/মোঃ আকাশ (২০), মোঃ আলাউদ্দিন (২২),২/ মোঃ আইয়ূব আলী(৪৫),৩/মোঃ কাশেম((৪০),৪/হাশেম(৩২),৫/ মোঃনয়ন(১৮),৬/ মোঃ সাইম(১৯),৭/ শেখ কাজল(২৩),৮/ মোঃরাতুল (১৭), ৯/মোঃ রাকিব(২২), ১০/ মোঃ লিটন(২৮)।ধৃত সকলের বর্তমান ঠিকানা নবাবগঞ্জ থানাধীন শান্তিনগরের ০৪ ইউপিতে ।

এই ঘটনার তীব্র প্রতিবাদ ও সুষ্টু বিচার চেয়ে সিপিআরএস মানবাধিকার কেন্দ্রিয় সদস্য এবং চট্টগ্রাম বিভাগীয় কমিটির  আইন বিষয়ক সম্পাদক মোঃ বাবুল হক মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, ঢাকা জেলা প্রশাসক,  পুলিশের আইজিপি, ডিএমপি পুলিশ কমিশনার, নবাবগঞ্জ  জোনের পুলিশ কমিশনার, থানার ওসি’র নিকট  আশু আবেদন সহ জোর পদক্ষেপ কামনা করছেন।

 উল্লেখ্য যে,  আহত আনোয়ার মোল্লা সম্প্রতি ভিসা-পাসপোর্ট নিয়ে বিদেশে গমনের প্রস্ততি এই হামলার শিকার হয়ে বর্তমানে ঢাকা নবাবগঞ্চ সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে পরিবারের নিকট সদস্য মোঃ ইউনুস মোল্লা  প্রতিবেদক কে ফোনে জানিয়েছেন।

তথ্য সূত্র: থানার এফ আইর কপি, আহত হবার ছবি,যুবকের পাশপোট কপি এবং আকটৃকতদের ছবি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 − 1 =