ধামরাইয়ে বালিয়া কৃষি ব্যাংকে চিহ্নিত দালালদের দৌরাত্ব বৃদ্ধি কৃষকরা অসহায়

0
440

ঢাকার ধামরাইয়ে বালিয়া কৃষি ব্যাংকে দালালদের দৌরাত্ব বৃদ্ধি পেয়েছে ।জানাগেছে, ধামরাই উপজেলার কৃষি ব্যাংকের বালিয়া শাখায় ক‌ষকদের কৃষি লোনে দালালদের খপ্পরে পরতে হচ্ছে অনেক কৃষকদের । দীর্ঘ দিন ধরে বালিয়া কৃষি ব্যাংকে চিহ্নিত দালাল শাহ আলম , মোস্তফা গংরা ব্যাংক কর্মকর্তাদের সাথে যোগসাজশে কৃষকদের কৃষি লোনে দুর্নীতি,অনিয়ম করে যাচ্ছে । বালিয়া কৃষি ব্যাংক শাখায় প্রকৃত কৃষকরা কৃষি লোন পাচ্ছে না দালাল ও দুর্নীতিবাজ ব্যাংক কর্মকর্তাদের কারনে ।

 এ দিকে ৫ টি ইউনিয়ন কুশুরা ,বালিয়া ,চৌহাট আমতা ও যাদবপুর ইউনিয়নের দায়িত্বে থাকা ( আই ও ) তদন্ত কর্মকর্তারা ব্যাংকের চিহ্নিত দালালদের সাথে মিলে মিশে শতকরা ১০ টাকা হা্রে কৃষি লোন থেকে টাকা কেটে রাখেন বলে অভিযোগ উঠেছে ।

অসহায় কৃষকরা এর প্রতিবাদ করতে গেলে কপালে জুটে না ব্যাংক লোন । সরকারি খোলার দিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চিহ্নিত দালালরা ব্যাংকের ভিতরে অবস্থান করে কৃষকদের সাথে প্রতারনা করেই চলছে । যেন দেখার কৈউ নেই । এ ব্যাপারে ধামরাই বালিয়া কৃষি ব্যাংক শাখার ব্যাবস্থাপক মাকছুদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি করোনা রোগে আক্রান্ত থাকায় সাক্ষাৎ হয়নি ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − eight =