কৃষকদের জমিতে বালু ফেলে অবৈধ দখল: অভিযোগে মানববন্ধন

0
381

মোঃ নুর আলম,রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নে একটি আবাসন প্রকল্পের বিরুদ্ধে কৃষকদের জমিতে রাতের আধারে জোরপুর্বক বালু ফেলে ভরাট করে জবরদখল করার অভিযোগ উঠেছে। আর এ দখলের প্রতিবাদে গতকাল রোববার (৬ ফেব্রুয়ারী) দুপুরে মঠেরঘাট এলাকায় অবস্থিত রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে জমির মালিক ও স্থানীয় জনপ্রতিনিধিরা মানববন্ধন কর্মসুচী পালন করেছেন। মানবববন্ধনে বক্তব্যে রাখেন, দাউদপুর ইউপি সদস্য জাকির হোসেন, জমির মালিক বীর হাটাব এলাকার ইফতার উদ্দিন, হাটাব এলাকার সমর মাষ্টার, জিন্দা এলাকার মোশারফ হোসেন আকন্দ। এছাড়া উপস্থিত ছিলেন, ইউপি সদস্য শফিকুর রহমান, আবু তৈয়ব আনোয়ার হোসেন স্বপন, হাসিবুর রহমান, আজিজুল মালুম, শিরিনা আক্তার, নাসরিন বেগমসহ আরো অনেকে।

বক্তারা অভিযোগ করে বলেন, দাউদপুর ইউনিয়নের বড় আমদিয়া, কালনি, জিন্দা, উলপ, টেকদাসেরদিয়া, হিরনাল মৌজা এলাকায় গড়ে উঠেছে মেরিন সিটি নামের একটি আবাসন প্রকল্প। ইদানিং বড় আমদিয়া মৌজা এলাকায় জমির মালিকদের সঙ্গে কোন প্রকার কথা না বলে রাতের আধারে কৃষি জমিতে জোরপুর্বক বালু ফেলে ভরাট করে জবরদখল করে ফেলছে। শুধু তাই নয়, প্রতিবাদ করতে গেলে কোম্পানির নিয়োজিত লোকজনরা মামলা হামলার হুমকি দিয়ে আসছে।

এ বিষয়ে মেরিন সিটির চেয়ারম্যান খাঁন মুহাম্মদ কুদরত ই খোদা বলেন, জমি না কিনে ভরাটের বিষয়টি সঠিক নয়। কেউ ক্ষতিগ্রস্থ্য হলে তাকে ক্ষতিপূরন দেয়া হচ্ছে। এছাড়া সকল প্রকার অনুমোদন ও বৈধ পন্থ্যায় আমাদের প্রতিষ্ঠানটির কার্যক্রম চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =